কুমিল্লা দেবিদ্বারে একস্থানে আ’লীগের ২ কর্মীসভা- ১৪৪ ধারা জারি

ফরহাদ হোসেন ফখরুল ///

‘যেহেতু আ’লীগের’র অঙ্গ-সংগঠনের দুই গ্রুপ একইস্থানে সভা ডেকেছে, সংঘর্ষের আশংকায়  ১৪৪ ধারা জারি করা হয়েছে।এ আদেশ সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে’- বিষয়টি নিশ্চিত করেছেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা

একইস্থানে আ’লীগের দুই(২)গ্রুপের কর্মীসভা ডাকায় অপ্রীতিকর ঘটনার আশংকায় শনিবার সকাল ৮টার দিকে উপজেলার ভানী ইউনিয়নের ইটাখলা সঃ প্রাথঃ বিদ্যালয় মাঠে  ১৪৪ ধারা জারি করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ বিকাল ৩টার সময় দেবিদ্বার উপজেলা ভানী ইউনিয়নের ইটাখলা সঃ প্রাথঃ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আলী আশ্রাফ মেম্বারের একটি গ্রুপ কর্মীসভার আয়োজন করে। অপরদিকে ইউনিয়ন আ’লীগের সভাপতি কামরুজ্জামান ভূঁইয়া (জামাল) একই স্থানে একই দিনে যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের কর্মীসভা ডাকে। দু গ্রুপের এ কর্মীসভাকে কেন্দ্র করে সংঘর্ষের আশংকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

এদিকে বাংলাদেশ আ’লীগ উপকমিটির সদস্য ও কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সদস্য জনাব আবুল কালাম আজাদ সাহেবের নিকট জানতে চাইলে তিনি বলেন, ‘ বিষয়টি খুবই দু:খজনক। তবে আমাদের একাংশ প্রোগ্রাম ভানী ইউনিয়নের ভোট অফিসের সামনে হবে। কোন অপশক্তিই আওয়ামী লীগের ত্যাগী নেতাদের সভা আটকাতে পারবে না’।

দেবিদ্বার উপজেলার আ’লীগের সদস্য জনাব লুৎফর রহমান বাবরের নিকট জানতে চাইলে তিনি বলেন, ‘‘ আমাদের সমর্থিত ত্যাগী নেতা আ’লীগের সাধারণ সম্পাদক আলী আশ্রাফ মেম্বারের একটি গ্রুপ কর্মীসভার আয়োজন করে প্রায় এক মাস পূর্বে।কিন্তু এম,পি সমর্থিত ইউনিয়ন আ’লীগের সভাপতি কামরুজ্জামান ভূঁইয়া (জামাল) পূর্বে ডাকা কর্মীসভা পন্ড করতে সে কর্মী সভা ডাকে। বিষয়টি খুবই দুঃখ জনক। কিন্তু আমরা ত্যাগী নেতা আমরা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে থেমে যাবার নই । তাই ভানী ইউনিয়ন ভোট অফিসে আমরা প্রোগ্রাম করবো’।

মন্তব্য

মন্তব্য