যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কলেজ ইউনিটের মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ সম্পন্ন

মোঃ জামাল চৌধুরী বিপ্লব, চট্টগ্রাম//যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কলেজ ইউনিট এর উদ্যেগে ৭ দিন ব্যাপী মৌলিক ও প্রাথমিক চিকিৎসা এবং সন্ধান ও উদ্ধার প্রশিক্ষন এর শুভ উদ্ভোধন গত ১৪ জুলাই ২০১৮ অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক এবং যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কলেজ ইউনিটের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক মো: নাজমুল হক,ইতিহাস বিভাগের প্রভাষক মো: বেলাল হোসেন ও যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর সাংগঠনিক বিভাগীয় প্রধান রাজীব দে এর মাধ্যমে উক্ত প্রশিক্ষণ উদ্ভোধন করা হয়।
এ প্রশিক্ষণ ২ ভাগে বিভক্ত ছিল।প্রথমত,মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের জন্য ৩৫ জন যুব সদস্য অংশগ্রহণ করে।দ্বিতীয়ত,৪ দিন ব্যাপী এই প্রশিক্ষণ শেষে পরীক্ষার মাধ্যমে ২৫ জন সদস্য কে সন্ধান ও উদ্ধার প্রশিক্ষণ এর জন্য নেওয়া হয়।
গত ২২ জুলাই চট্টগ্রাম কলেজ ইউনিট কর্তৃক আয়োজিত সন্ধান ও উদ্ধার প্রশিক্ষণের তৃতীয় ও শেষ দিনের কার্যক্রম এবং মহড়া সম্পন্ন হয়।
উক্ত মহড়ায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ এ কে ফজলুল হক, উপাধ্যক্ষ প্রফেসর মো: স্বপন চৌধুরী, চট্টগ্রাম কলেজ ইউনিটের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক মো: নাজমুল হক এবং মো:বেলাল হোসেন।
এছাড়াও উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব উপ প্রধান-২ মোঃ হারুনুর রশিদ, প্রশিক্ষণ বিভাগীয় প্রধান মোঃ হাবিবুর বাশার রাফি, প্রশিক্ষণ বিভাগীয় উপ প্রধান মিজানুর রশিদ রাকিব, নাহিদা তাবাসসুম এবং স্বাস্থ্য ও সেবা বিভাগীয় উপ প্রধান মোঃ তৌহিদুল ইসলাম।
চট্টগ্রাম কলেজ ইউনিট থেকে উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কলেজ ইউনিটের যুব প্রধান মোঃ শরীফুল ইসলাম, দপ্তর বিভাগীয় প্রধান আবদুল্লাহ আল আজমি এবং প্রশিক্ষণ বিভাগীয় প্রধান শতাব্দী মজুমদার।
প্রশিক্ষণ শেষে অতিথিরা যুব সদস্যদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা করেন এবং তাদের এ প্রশিক্ষণের মাধ্যমে মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানান।
পরিশেষে, ৭ দিন ব্যাপী মৌলিক ও প্রাথমিক চিকিৎসা এবং সন্ধান ও উদ্ধার প্রশিক্ষণ কার্যক্রমে প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে প্রশিক্ষণের সকল কার্যক্রমে সহযোগিতা করায় আন্তরিকভাবে ধন্যবাদ জানায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম কলেজ ইউনিটের দপ্তর বিভাগীয় প্রধান আব্দুল্লাহ আল আজমি এবং প্রশিক্ষণ বিভাগীয় প্রধান শতাব্দী মজুমদার সহ ইউনিটের সকল সদস্যদের।

মন্তব্য

মন্তব্য