শ্রীপুরে মসজিদের রাস্তায় ঘর নির্মাণের অভিযোগ

শাহীনুর আলম,শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি :
গাজীপুরের শ্রীপুর উপজেলার জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মসজিদের প্রবেশ পথ বন্ধ করে রান্না ঘর নির্মান করার অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার তেলিহাটি ইউনিয়নের উদয়খালী গ্রামে উদয় খালী চৌরা¯Íা কেন্দ্রীয় জামে মসজিদে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মসজিদ কমিটির দাতা সদস্য কাজল মিয়া বাদী হয়ে শ্রীপুর থানায় ৩জন কে অভিযুক্ত করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযুক্তরা হলো একই এলাকার মৃত নায়েব আলীর ছেলে মোবারক হোসেন (৪৫),মোবারকের স্ত্রী ফরিদা আক্তার (৩৫) ও আব্দুল আজিজের স্ত্রী জহুরা আক্তার (৫৫)।

থানায় দায়েরকৃত অভিযোগে জানা যায়,মৃত আব্দুল মান্নানের ছেলে কাজল মিয়া গত দু বছর আগে নিজস্ব ভ’মিতে টিনের ভেড়া দিয়ে একটি মসজিদ নির্মাণ করেন। সম্প্রতি মসজিদের সাথে একটি মাদ্রাসা করার জন্য নির্মাণ সামগ্রী ক্রয় করে মসজিদের সামনে ইটা,বালি সিমেন্ট,বাঁশ,রট রাখেন। পরে মোবারকের স্ত্রী ফরিদা আক্তার মসজিদের পাশে প্রবেশ পথে উত্তর দিকে ঘরের নতুন একটি দরজা কেটে রা¯Íার মাঝখানে সাজানো একটি রান্না ঘর নির্মাণ করে মসজিদের প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে।

মসজিদ কমিটির দাতা সদস্য কাজল মিয়া বলেন,মসজিদের প্রবেশ পথে অহেতুক রান্নাঘর নির্মাণ করার কারণে মসজিদের মুসুলøীরা নামাযে যেতে পারে না। আমার মসজিদের কিছু নির্মাণ সামগ্রী রাতের আধারে চুরি করে প্রায় দশহাজার টাকা ÿতি করেছে। অভিযুক্ত মোবারকের স্ত্রী ফরিদা আক্তার বলেন,আমরা মসজিদের প্রবেশ পথ বন্ধ করেনি, আমাদের জায়গায় আমরা ঘর করেছি।
শ্রীপুর থানার অফির্সাস ইনর্চাজ (ওসি) আসাদুজ্জামান বলেন,একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য

মন্তব্য