পঞ্চগড়ে চাঁদার জেরে স্থানীয় যুবকের হাতে নির্মাণ শ্রমিক আহত, প্রতিবাদে মানববন্ধন

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড় জেলাধীণ আটোয়ারী উপজেলার সরকারি বিদ্যালয় ভবন নির্মাণের সময় চাঁদা না দেওয়ায় আনোয়ার হোসেন নামের এক নির্মাণ শ্রমিককে হাতুড়িপেটার প্রতিবাদে মানববন্ধন করেছে আটোয়ারী শ্রমিক ঐক্য পরিষদ।

৯ জুলাই/১৮ সোমবার দুপুরে আটোয়ারী উপজেলা পরিষদের সামনে আটোয়ারী-বোদা সড়কে এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে আটোয়ারী উপজেলার বিভিন্ন শ্রমজীবি সংগঠনের নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের মানুষ অংশ নেয়।

কর্মসূচিতে অংশগ্রহণকারীরা জানান, গত ৭ জুলাই আটোয়ারী উপজেলার ফকিরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবন নির্মাণের কাজ করছিলেন আনোয়ার হোসেনসহ কয়েকজন নির্মাণ শ্রমিক। এ সময় তার কাছে আবু সাঈদ মো: ইমরানসহ স্থানীয় যুবক দুই লাখ টাকা চাঁদা দাবি করে। আনোয়ার হোসেন এর প্রতিবাদ করে তাদেরকে ঠিকাদারের সঙ্গে যোগাযোগ করতে বললে সেখানে থাকা হাতুড়ি ও লোহার রড দিয়ে আনোয়ারকে পিটিয়ে আহত করে ইমরান ও তার সহযোগীরা।

স্থানীয়রা আনোয়ারকে উদ্ধার করে প্রথমে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। পরে তার অবস্থার অবনতি হলে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় আটোয়ারী থানায় একটি মামলা দায়ের হয়েছে।
মানববন্ধনে আবু সাঈদ মো. ইমরানসহ সকল হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান শ্রমিকরা।

মন্তব্য

মন্তব্য