কুমিল্লায় প্রতিবিম্ব থিয়েটারের সদস্য অপুর স্মরণে মিলাদ ও দোয়া

হালিম সৈকত,কুমিল্লা//এক সময়ের শীর্ষস্থানীয় নাট্য সংগঠন প্রতিবিম্ব থিয়েটারের সদস্য মাইন উদ্দিন অপু’র স্মরণে কুমিল্লা নজরুল ইন্সটিটিউটে বাদ মিলাদ ও দোয়ার আয়োজন করে প্রতিবিম্ব থিয়েটার। অপু প্রতিবিম্ব থিয়েটোরের একজন সক্রিয় সদস্য ও সহ সাংগঠনিক সম্পাদক ছিলেন। প্রবাসে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় অকালে ঝরে যায় এই সম্ভাবনাময় জীবনটি। নাটকের বাইরেও অপু গড়ে তুলেছিলেন একটি ব্যান্ডদল। যার মূল ভোকাল ছিল অপু নিজে।
অপুর ছিল সুন্দর একটি মন। সবার সাথে বেশ হাসোজ্জ্বল কথা বলত। কখনও কারও সাথে রাগ করত না। সেই অপু আজ নেই একথা প্রথমে কেউ যেন বিশ^াসই করতে চায়নি।
সেই অপুর জন্যই তার প্রাণের সংগঠন প্রতিবিম্ব থিয়েটার আয়োজন করে স্মরণসভার। প্রতিবিম্ব থিয়েটারের কর্ণধার শাহজাহান চৌধুরী ব্যাখ্যা করে বলেন বিষয়টি সত্যিই আমাদেরকে খুব কষ্ট দিয়েছে। এতটুকু একটি ছেলে কিইবা তার বয়স। এই অসময়ে সে চলে যাবে বিষয়টি ভাবতেই খুব খারাপ লাগছে।
শুক্রবার বাদ আসর নামাজের পর আয়োজিত এই মিলাদে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মন্টু সাহা, সহ সভাপতি বাবুল, প্রতিবিম্ব থিয়েটারের সাবেক সদস্য সাংবাদিক হালিম সৈকত, ফজলুল হক জয়, হাফিজ উদ্দিন, নজরুল ইন্সটিটিউটের প্রোগ্রাম সম্পাদক মো. আল আমিন, এম আর রানা, নিহতে বড় ভাই মো. রিয়াজসহ অন্যান্য নাট্য সংগঠনের সদসবৃন্দ।
মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন গণপূর্ত জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. ইসমাঈল।
উল্লেখ্য নিহত অপুর জন্ম সাল ১৯৯২ সালের ১ জানুয়ারি এবং মৃত্যু ২০১৮ সালে ২৩ মে। মাত্র ২৬ বছর বয়সে পৃথিবী থেকে বিদায় নিল অপু।

মন্তব্য

মন্তব্য