শ্রীপুর পৌরবাসীকে সেতু উপহার দিলেন মেয়রপ্রার্থী ছাত্রলীগ নেতা রবিন

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদকঃ

গাজীপুরের শ্রীপুরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিনের উদ্যোগে পৌরসভার ৩ ও ৪ নং ওয়ার্ডের যোগাযোগের একমাত্র মাধ্যম ছোক্কার খালের ওপর কাঠের সেতুটি ষ্টীল দিয়ে নির্মাণ করে পৌরবাসীকে সেতু উপহার দিলেন মেয়র প্রার্থী তরুন এই নেতা । দীর্ঘদিন ধরে সেতুটি সংস্কারের অভাবের ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী। বিশেষ করে স্কুলের কোমলমতি শিক্ষার্থী সহ শিল্প কারখানার শ্রমিকদের এ দুর্ভোগ পোহাতে হয় প্রতিদিন।

পৌরসভার ছাপিলাপাড়া ও খাসপাড়া, দক্ষিনভাংনাহাটি এলাকাটি দীর্ঘদিন ধরেই বিচ্ছিন্ন করে রেখেছে স্থানীয় ছোক্কার খাল। খালের উভয় পাশে সড়ক থাকলেও চলাচলের জন্য কোন সেতু ছিল না। বেশ কয়েকবছর আগে স্থানীয়দের উদ্যোগে কাঠ ও বাঁশ দিয়ে একটি সেতু তৈরী করা হয়।

যাদের চলাচলের একমাত্র মাধ্যম খালের উপর নির্মিত কাঠের সেতু। এ সেতুটিই ছিল এপারের সঙ্গে ওপারের মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম।গেল বছরের মাঝামাঝি সময় টানা বর্ষণ ও ঢলে খালের উপর নির্মিত সেতুটি ভেঙে যাওয়ার পর দুর্ভোগে পড়েন দুই পারের মানুষ। সেতু ভাঙ্গা থাকায় প্রতিদিন ঝুঁকি নিয়েই যাতায়াত করছেন এসব লোকজন।

স্থানীয় বাসিন্দারা বলেন,খালটির এক পাশে খাসপাড়া এলাকা। সেখানে বহু দরিদ্র লোকজন বসবাস করেন। যাদের অধিকাংশই দিনমজুর ও শিল্পকারখানার শ্রমিক। প্রতিদিন জীবিকার প্রয়োজনে তাদের খালের ওপাশে যেতে হয়। খালটির উপরে চলাচলের একটি সেতুর অভাবে দীর্ঘদিন ধরেই দুর্ভোগ পোহাতে হতো স্থানীয়দের। স্থানীয়রা বিভিন্ন সময় জনপ্রতিনিধি সহ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলেও তারা কোন উদ্যোগ নেয়নি। ছোট এই সেতুটি নির্মানের ফলে দুই হাজার লোকের ভোগান্তি লাগব হলো।

গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন বলেন,দেশকে সবার নিজের মতো করে ভালবাসতে হবে। আর প্রত্যেকেরই সামাজিক দায়িত্ববোধও রয়েছে। আমি আপনাদের কাজের মানুষ হয়ে আপনাদের পাশে থাকতে চাই। আমি কাজের ভিতর দিয়ে পরিকল্পিত উন্নয়ন করতে চাই। সকলের সহযোগিতায় ইনশাল্লাহ আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছবো। আর এ সেতুটি তৈরী করে দেয়া হয়েছে যাতে অন্তত জনদুর্ভোগ কিছুটা হলেও কমে।

মন্তব্য

মন্তব্য