গাজীপুরে অপহরনের ১২ ঘন্টা পর শিশু উদ্ধার, অপহরনকারী গ্রেপ্তার

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরে অপহরনের ১২ ঘন্টা পর অপহৃত শিশুকে উদ্ধার করেছে র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা । এ সময় এক অপহরনকারীকেও গ্রেপ্তার গ্রেপ্তার করা হয়েছে । বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার ও অপহরনকারীকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের ইনচার্জ লে: কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এর সত্যতা নিশ্চিত করেছেন।

শিশু নিশাত বাবু দিনাজপুরের চিরির বন্দর উপজেলার যৌতগ্রাম (ধনপুর) গ্রামের বকুল মিয়ার ছেলে। তার বাবা গাজীপুর মহানগরের আউটপাড়া (শওকত আলীর বাড়ির ভাড়াটিয়া)। অপহরনকারী মোস্তাফিজুর রহমান (১৮) শেরপুর সদর উপজেলার ডুবাচর গ্রামের আবুল কাশেম ওরফে তারার ছেলে। সে মহানগরের আউটপাড়া এলাকার ওই মালিকের বাড়িতেই ভাড়া থাকতো।

র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের ইনচার্জ লে: কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, বৃহস্পতিবার বেলা সোয়া ১১ টার পর থেকে নিশাত বাবুকে তার পরিবারের সদস্যরা খোঁজে পায়নি। পরে তারা সম্ভাব্য সকল স্থানে খোঁখুজি করে না পেয়ে ওই দিন দুপুর আড়াইটায় বাসন থানায় অপহরণ সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করে। ওই দিন’ই ভিকটিমের বাবার মুঠোফোনে অজ্ঞাত নাম্বার থেকে ফোন করে জানায় নিশাত বাবু তার কাছে আছে। তাকে জীবিত পেতে হলে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। অন্যথায় অপহরনকারী তার শিশু ছেলেকে হত্যা করে লাশ গুম করারও হুমকি দেয়। কোনো উপায় না পেয়ে ভিকটিমের বাবা তার শিশু ছেলেকে উদ্ধারের জন্য র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পে গিয়ে আইনগত সহায়তা চায়। পরে র‌্যাব সদস্যরা দ্রুত গোয়েন্দা নজরদারি বাড়িয়ে ছায়া তদন্ত করে অপহরণকারীকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকা থেকে গ্রেপ্তার করে। পরে তার কাছ থেকে মুমুর্ষ অবস্থায় অপহৃত শিশু নিশাত বাবুকে উদ্ধার করে।

র‌্যাবের ওই কমৃকর্তা আরো জানায়, অপহরণকারী আসামী মোস্তাফিজুর রহমানের কাছ থেকে একটি ধারালো সুইচ গিয়ার ও একটি মুঠোফোন উদ্ধার করা হয়।

মন্তব্য

মন্তব্য