সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে “নায়লা নাঈম দ্য কুইন অব কন্ট্রোভার্সি পার্ট ওয়ান “

আগামী ২৫ সেপ্টেম্বর ২০২০ প্রকাশ পাচ্ছে নায়লা নাঈমের জীবনীভিত্তিক গ্রন্থ “নায়লা নাঈম দ্য কুইন অব কন্ট্রোভার্সি পার্ট ওয়ান । ” প্রথম পাতায় থাকছে নায়লা নাঈমের স্বহস্তে লেখা শুভেচ্ছাবার্তা। বইটি লিখেছেন চলচ্চিত্র নির্মাতা আহমেদ সাব্বির । বইয়ের ইংরেজি অনুবাদও করেছেন আহমেদ সাব্বির নিজেই। চলছে অন্যান্য ভাষায় অনুবাদের কাজ।
ব্যাপকভালো আলোচিত সমালোচিত মডেল অভিনেত্রী ও ডেন্টিস্ট নায়লা নাঈম। কিন্তু তিনি নিজের ব্যাপারে খুব কমই বলেছেন নিজ মুখে। বায়োগ্রাফিতে সেই সব না বলা কথাগুলো উঠে এসেছে খুব সাবলীল ভাবে। নায়লা নাঈমের ব্যাক্তিগত ও পেশাগত জীবনের ঘটনার অন্তরালের ঘটনাগুলো স্থান পেয়েছে “নায়লা নাঈম দ্য কুইন অব কন্ট্রোভার্সি পার্ট ওয়ান” এ। নায়লা নাঈমের অনুমতি সাপেক্ষে তার রেকর্ডকৃত বক্তব্যের ভিত্তিতে লেখা বইটি গত বছর বই মেলায় প্রকাশ পাবার কথা থাকলেও নানা জটিলতায় তখন প্রকাশ করা সম্ভব হয়নি। বর্তমানে উর্দু সহ আরোও কয়েকটি ভাষায় বইটি অনুবাদের কাজ চলছে। ইংরেজিতে অনুদিত “নায়লা নাঈম দ্য কুইন অব কন্ট্রোভার্সি পার্ট ওয়ান ” আগামী বছর কলকাতা আন্তর্জাতিক বই মেলায় পাঠকের জন্য উন্মুক্ত করার কথা ভাবছেন বইয়ের লেখক আহমেদ সাব্বির।
ধারণা করা হচ্ছে পৃথিবীর সবথেকে বেশি ভাষায় অনুদিত বাংলা বইয়ের তালিকায় উঠে আসতে পারে “নায়লা নাঈম দ্য কইন অব কন্ট্রোভার্সি পার্ট ওয়ান।”

মন্তব্য

মন্তব্য