আর্তমানবতার সেবায় ডাক্তার মামুন খান।

মো: ইব্রাহীম খলিল,রিপোর্টার:
দরিদ্র ও দুঃস্থ অসহায় মানুষের পাশে চিকিৎসা সেবা নিয়ে এগিয়ে এসেছেন ডাক্তার মামুন খান। দীর্ঘদিন যাবৎ অসহায় মানুষদের জন্য ফতুল্লাহ পোস্ট অফিস সংলগ্ন মর্ডান ডায়গনিক সেন্টার এন্ড হেলথকেয়ার এর মাধ্যমে তিনি বিভিন্ন সময় ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করে থাকেন। যা আগামী ১৯ শে সেপ্টেম্বর পুনরায় আয়োজন করা হয়েছে।এই ফ্রী ক্যাম্পেইনের মাধ্যমে ফতুল্লা পাগলা পঞ্চকুটি সহ এর আশেপাশে এলাকার সুবিধাবঞ্চিত মানুষরা ফ্রি চিকিৎসা সেবাসহ ওষুধ গ্রহণ করে থাকেন। এলাকাবাসীর সহায়তায় এবং ডাক্তার মামুন খানের পরিচালনায় এই ক্যাম্পেইনটি গরিবের চিকিৎসালয় নামে পরিচিতি লাভ করে। ডাক্তার মামুন খানের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি দৈনিক দিন প্রতিদিন কে জানান” চিকিৎসা পেশায় একটি মহৎ পেশা প্রফেশনালিজমের বাইরে এ পেশায় সেবা করার খুব বড় একটি সুযোগ থাকে তাই আমি আমার জায়গা থেকে অসহায় দুস্থ ও পিছিয়ে পড়া মানুষগুলোকে সেবা দিতে পেরে এবং ফতুল্লাহ বাসীর ভালোবাসা পেয়ে নিজেকে অনেক ধন্য মনে করি এবং এলাকাবাসী সহায়তা পেলে আমি আমার এই উদ্যোগকে সামনের দিকে আরো বেগবান করতে চাই।”
এ সময় সেখানে উপস্থিত স্থানীয় বাসিন্দা মহিউদ্দিনের সাথে কথা বলে জানা যায়, গত তিন বছর যাবত এখানে এরকম ফ্রী ক্যাম্পেইন চলে আসছে যার মাধ্যমে এলাকার অনেক অসহায় মানুষ চিকিৎসা সেবা গ্রহণ করেছে।
একই এলাকার ব্যবসায়ী মামুন পাটোয়ারী সাথে কথা বলে জানা যায় এই ক্যাম্পেইনের মাধ্যমে শুধু আশে পাশের এলাকা নয় অনেক দূরবর্তী এলাকা থেকেও দুস্ত রোগী এসে সেবা গ্রহণ করে থাকেন, এর জন্য তিনি ডাক্তার মামুন খানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মন্তব্য

মন্তব্য