বরগুনা, বেতাগী উপজেলা সাংগঠনিক শৃংখলা ভঙ্গ ও নিক্রিতার অভিযোগে ছাত্রলীগ সাধারন সম্পাদককে অব্যাহতি

অলিউল্লাহ ইমরান, বরগুনাঃ
বরগুনার বেতাগী উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক এনামুল ইসলাম সাব্বিরকে দীর্ঘ দিন সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় না থাকা ও দলীয় শৃংখলাভঙ্গ করার অভিযোগে উপ-জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। শনিবার বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে এই অব্যাহতি উল্লেখ করা হয়।

বেতাগী উপজেলা ছাত্রলীগ সভাপতি বি,এম,আদনান খালিদ মিথুন বলেন,সাধারন সম্পাদককে অব্যাহতি দেয়ার চিঠি পেয়েছি,আমি অসুস্থতার কারনে অব্যাহতির কারন জানতে পারিনি।

বেতাগী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ,বি,এম,গোলাম কবির ছাত্রলীগ সাধারন সম্পাদকে অব্যাহতির বিষয় বলেন,আমরা রোববার সন্ধায় উপজেলা আওয়ামীলীগের জরুরী সভায় এই ঘটনাকে কেন্দ্রকরে যাতে দ্বন্দ্ব -সংঘাত না হয় এজন্য উপজেলা ছাত্রলীগকে সাময়িক ভাবে সাংগঠনিক কার্যক্রম স্হগিত রাখার পরামর্শ দিয়েছি।

স্হানীয় আওয়ামীলীগের একাধিক নেতা কর্মী তাদের নাম গোপন রাখার শর্তে বাংলাদেশ প্রতিদিনকে বলেন,অব্যাহতি দেয়া সঠিক সিন্ধান্ত হয়েছে।সাব্বীরের পরিবারের কেউ কখনো আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত নয়,জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত। সাব্বির বর্তমান মেয়র ও আওয়ামীলিগ উপজেলা সভাপতির নির্বাচনী কর্মী।তার বিরুদ্বে মাদক সেবনেরও অভিযোগ রয়েছে বলে স্হানীয়রা দাবী করেন।

বরগুনা জেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আদনান অনিক বেতাগী উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক এনামুুুল ইসলাম সাব্বির কে অব্যাহতির সত্যতা স্বীকার করে বলেন,ছাত্রলীগের সাংগঠনিক কাজে দীর্ঘ দিন অংশ গ্রহন নেই। একাধিকবার সক্রিয়ভাবে সাংগঠনিক দায়িত্ব পালনে তাগিদ দেয়া সত্বেও দায়িত্ব পালনে এগিয়ে না আসা এবং সাংগঠনিক শৃংখলা ভঙ্গের সু-নির্দ্দিস্ট অভিযোগে তাকে অব্যাহতি দিয়ে ছাত্রলীগের ১ম যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ রায়কে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব দেয়া হয়ে বলে জেলা ছাত্রলীগ সভাপতি উল্লেখ করেন।

বেতাগী উপজেলা আওয়ামীলীগের উপজেলা ছাত্রলীগের কার্যক্রম স্হগিত রাখার নির্দেষের ব্যাপারে ছাত্রলীগ সভাপতি বলেন,ছাত্রলীগের সাংগঠনিক সিন্ধান্ত, নির্দেষনা দেবার একমাত্র সাংগঠনিক ক্ষমতা আওয়ামীলিগ সভানেত্রীর এছাড়া আওয়ামীলীগের কোন এখতিয়ার নেই ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্হগিত রাখার নির্দেশ দেবার।

মন্তব্য

মন্তব্য