আজ সংসদের নবম অধিবেশন বসছে

সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে করোনা পরিস্থিতির মধ্যেও আজ রবিবার (৬ সেপ্টেম্বর) বসছে জাতীয় সংসদের নবম অধিবেশন।

সকাল ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হবে। অধিবেশন পরিচালনার ক্ষেত্রে কঠোর সতর্কতা অবলম্বন করা হবে। কারণ নতুন করে আরো একজন সংসদ সদস্যের (এমপি) করোনা শনাক্ত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, আজ অধিবেশনের শুরুতেই চলতি সংসদের সদস্য মো. ইসরাফিল আলমের মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন ও তা নিয়ে আলোচনা হবে। পরে অধিবেশন মুলতবি করা হবে। চলতি অধিবেশনে কয়েকটি গুরুত্বপূর্ণ বিল পাসের কথা রয়েছে। বর্তমানে ১৪টি বিল সংসদে পাসের অপেক্ষায় রয়েছে। তবে স্বল্প সময়ের এই অধিবেশনে বিলগুলো পাস করা কঠিন হবে। কারণ বিগত দুটি অধিবেশনের মতো এই অধিবেশন সংক্ষিপ্ত হবে। যা সর্বোচ্চ পাঁচ দিন চলতে পারে।

সংসদ সচিবালয় সূত্র জানায়, করোনা পরিস্থিতিতে যেকোনো ধরনের ঝুঁকি এড়াতে সংসদ সদস্য ও সংসদ ভবন এলাকায় দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অধিবেশনে দায়িত্ব পালনকারী সবাইকে নমুনা পরীক্ষার মাধ্যমে করোনা নেগেটিভ নিশ্চিত করা হয়েছে। সংসদে যোগদানকারী সংসদ সদস্যদেরও নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর করোনা পজিটিভ এসেছে। তিনি বর্তমানে খুলনায় নিজ বাসায় চিকিৎসাধীন।

মন্তব্য

মন্তব্য