আশুলিয়া প্রেসক্লাবের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে শোক সভা ও দোয়া মাহফিল

বিনয় কৃষ্ণ মন্ডল,আশুলিয়াঃ
আশুলিয়া প্রেসক্লাবের উদ্যেগে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে, শোক সভা,দোয়াও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।
২৯ ই আগষ্ট শনিবার বিকাল ৪টায় আশুলিয়া প্রেসক্লাব কনফারেন্স রুমে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালনের মাধ্যমে বাঙালী জাতীর মহানায়ক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে শোক সভার কার্যক্রম শুরু করা হয়।
এসময় কোরআন তেলওয়াত ও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা শেষে, ১৫ ই আগষ্ট স্বপরিবারে শাহাদাৎ বরনকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের রুহের মাগফেরাত কামনা ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা ও দোয়া করাহয়।
সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক এবং ট্রেজারার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বিশিষ্ট লেখক ও গবেষক ড. আনোয়ার খসরু পারভেজ এর উপস্থিতিতে, আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ শহীদুল্লাহ্ মুন্সী।
এসময় আলোচকরা, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনার বর্তমান সরকারের উন্নয়ন, অর্জন, অবদান এবং বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে আলোচনার মাধ্যোমে তরুণ প্রজন্মের মাঝে তুলে ধরেন।
তারা আরো বলেন , ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করেছিল, স্বাধীনতা বিরোধী শক্তি ও তার দোসররা, এ দিনটি বাঙ্গালী জাতীর মর্মস্পর্শী শোকের দিন। তারা সেই দিন বাঙ্গালী জাতীর স্বপ্নকে হত্যা করেছিল, সেই সাথে নিশ্চিহ্ন করতে চেয়েছিল বাংলা ও বাঙ্গালীর জাতীস্বত্বাকে।
এ শোক মন থেকে মুছে ফেলার নয়। কিন্তু তারা বুঝতে পারিনি শেখ মুজিব মানেই বাংলাদেশ, জাতীর জনক বঙ্গবন্ধু মানেই বাংলা ও বাঙালির মুক্তির চেতনা, যা কখনই শেষ হবেনা।
আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলাভিশনের আশুলিয়া প্রতিনিধি মোসাঃ শেফালীখাতুন এর পরিচালনায় এবং দৈনিক নয়াদিগডন্ত আশুলিয়া প্রতিনিধি এ এইচ মিলনের সঞ্চালনায়, এসময় উপস্থিত ছিলেন, আশুলিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ তুহিন আহমেদ, চ্যানেল আই ঢাকা জেলা প্রতিনিধি জাকির হাসান, চ্যানেল টোয়েন্টিফোর, ঢাকা জেলা প্রতিনিধি অপু ওহাব, দৈনিক যুগান্তর আশুলিয়া প্রতিনিধি মেহেদী হাসান মিঠু, , দৈনিক দিন প্রতিদিন পত্রিকা আশুলিয়া প্রতিনিধি বিনয় কৃষ্ণ মন্ডল, , দৈনিক সকালের সময় প্রতিনিধি ইফতেখার আলম জাহাঙ্গীর, দৈনিক দিনকাল প্রতিনিধি নজরুল ইসলাম মানিক, দৈনিক মুক্তখবর প্রতিনিধি ওবায়দুর রহমান লিটন, দৈনিক করতোয়া প্রতিনিধি মঞ্জুর মোর্শেদ, নিউজ টেন টিভি বিশেষ প্রতিনিধি
মুন্সী মেহেদী হাসান, সিএনআই নিউজ প্রতিনিধি মোঃ মশিউর রহমান,দৈনিক স্বাধীন বাংলা প্রতিনিধি বেবিমনি, দৈনিক দেশকাল প্রতিনিধি আবুল কাশেম, সময়ের সংবাদ প্রতিনিধি আমিরুজ্জামান টুটুল প্রমুখ।

মন্তব্য

মন্তব্য