লিওনেল মেসি দেহের প্রতিটি কোষে যুক্ত আছে বার্সেলোনা

বিষয়টা আসলে এমনই। সেই কিশোর বয়স থেকে বার্সেলোনায় আছেন লিওনেল মেসি। তার দেহের প্রতিটি কোষে যুক্ত আছে বার্সেলোনা। মেসি যে বার্সেলোনা ছাড়তে পারেন, এমনটা কেউ কোনোদিন ভাবেনি। কিন্তু সময়ের পালাবদলে সেটাই এবার হয়ে গেল। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ভরাডুবির পর গত মঙ্গলবার মেসি দল ছাড়ার সিদ্ধান্ত জানান। আর্জেন্টিনার দুই ক্লাব হুরাকান ও রিভার প্লেটের সাবেক কোচ আনহেল কেপ্পা মেসিকে ছাড়া বার্সেলোনা ভাবতেই পারছেন না।

সুপার দেপোর্তিভো রেডিওতে দেওয়া সাক্ষাতকারে ৭৩ বছর বয়সী এই কোচ জানান, ‘মেসি ছাড়া বার্সেলোনা যেন পরিচয়হীন এতিমের মতো। সে বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড়। মেসি যদি চলে যায়, সেটা বার্সেলোনার ধসে পড়ার প্রতীকী রূপ হবে। বার্সেলোনার কর্তাব্যক্তিদের ভুলের কারণে মেসির বিদায় নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। ক্লাবটির মধ্যে প্রাতিষ্ঠানিক অস্থিতিশীলতা আছে।’

রেকর্ড ছয়বার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা মেসি গত ১২ মাসে ক্লাবের কার্যক্রম ও পরিকল্পনায় খুশি হতে পারেননি। তাকে নিয়ে বার্সেলোনার পরিচালকদের মধ্যে বিভেদের কথাও প্রকাশ্যে এসেছে। মেসি বারবার তাগাদা দেওয়ার পরেও নেইমারকে পিএসজিতে থেকে ফেরাতে ব্যর্থ হয়েছে তারা। এসব নিয়ে গত কয়েকমাসে বেশ কয়েকবার মেসি প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন। সর্বশেষে নতুন কোচ রোনাল্ড কোম্যানের কিছু সিদ্ধান্তে তিনি আর নিজেকে ধরে রাখতে পারেননি। এর মাঝে অন্যতম লুইস সুয়ারেসকে ছেঁটে ফেলা।

মন্তব্য

মন্তব্য