ইদ-উল আযহা উপলক্ষে বান্দরবান জেলার দূর্গম রুমা উপজেলায় অসহায়, দুঃস্থ ও কর্মহীন মুসলিম পরিবারের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ।

ডেভিড সাহা //

চলমান করোনা মহামারিতে হত-দরিদ্র জনগোষ্ঠীর মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ অব্যহত রয়েছে। সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়ার সার্বিক তত্ত্বাবধানে গত ২৫ শে মার্চ ২০২০ তারিখ হতে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের সদস্যগণ পার্বত্য চট্টগ্রাম এলাকায় এ সহায়তা প্রদান করে আসছে।
এই দূর্যোগময় পরিস্থিতিতে বিশেষ করে পবিত্র ঈদ-উল আযহার সময়ে এ ধরণের মানবিক সহযোগীতা পেয়ে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন খাদ্য সামগ্রী গ্রহনকারী পরিবারের সদস্যগণ।
এরই অংশ হিসেবে আজ ৩১ জুলাই ২০২০ তারিখ (শুক্রবার) বিকাল ৩ ঘটিকায় বান্দরবান জেলার রুমা জোনের (২৭ ইবি) তত্ত্বাধানে মুসলিম পাড়া, ঘোনা পাড়া, সোয়ামিল এলাকা এবং বাজার পাড়া এলাকায় অসহায়, দুঃস্থ ও কর্মহীন ৫০ টি মুসলিম পরিবারের মাঝে সেনাবাহিনীর পক্ষ হতে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় রুমা সেনা জোন থেকে সেনাসদস্যগণ দূর্গম পাহাড়ী এলাকা ঘুরে ঘুরে অসহায়দের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন।তারা জানান, করোনা যুদ্ধে শুরু থেকেই বাংলাদেশ সেনাবাহিনী দরিদ্র ও অসহায় জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে, যাতে করে হতদরিদ্র মানুষেরা তাদের স্বাভাবিক জীবন যাত্রা নিশ্চিতকরন এবং জীবিকার উদ্দেশ্যে বাসার বাইরে বের না হয়। এসময় সামাজিক দূরত্ব নিশ্চিত করা সহ মাস্ক পরিধান করতে স্থানীয় জনসাধারণকে প্রেষণা প্রদান করা হয় ।
এ সকল ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ লিটার তৈল, ১ কেজি লবন, সুজি ৫০০ গ্রাম ও সাবান ২ টা।
সেনাবাহিনীর এরুপ সহযোগিতায় রুমা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত জনগন তাদের সন্তুষ্টি প্রকাশ করেছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় দুস্থ মানুষের সেবায় সেনাবাহিনীর এ ধারা অব্যাহত থাকবে বলে জানান রুমা সেনা জোন কমান্ডার।

মন্তব্য

মন্তব্য