রুমা জোন(২৭ইবি)সেনাবাহিনী দূর্গম পাহাড়ের কর্মহীন মানুষের ঘরে ঘরে পোঁছে উপহার সামগ্রী বিতরণ করে যাচ্ছেন।

 

ডেভিড সাহা //

চলমান করোনা মহামারিতে হত-দরিদ্রদের মাঝে রুমা জোন(২৭ইবি)সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ অব্যহত রয়েছে। জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল এস এম মতিউর রহমান এর নির্দেশনায় গত ২৫ শে মার্চ ২০২০ তারিখ হতে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের সদস্যগণ চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম এলাকায় এ সহায়তা প্রদান করে আসছে নিরলসভাবে।
এরই অংশ হিসেবে আজ (১৪মে)২০২০সকালে বান্দরবান জেলার রুমা জোনের তত্বাবধানে কৈক্ষংঝিরি, মুরুঙ্গবাজার ও সেগুম বাগান পাড়া এলাকায় অসহায়, দুঃস্থ ও কর্মহীন ১০০পরিবারের মাঝে সেনাবাহিনীর পক্ষ হতে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় রুমা সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ গোলাম আকবর দূর্গম পাহাড়ী এলাকা ঘুরে ঘুরে অসহায়দের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন। এ সময় তিনি বলেন, করোনা যুদ্ধে শুরু থেকেই বাংলাদেশ সেনাবাহিনী দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে নিরলসভাবে। যাতে করে হতদরিদ্র মানুষেরা যেন অভুক্ত না থাকে এবং জীবিকার উদ্দেশ্যে বাসার বাইরে বের না হয়। এসময় আরো বলেন সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং মাস্ক পরিধান করতে স্থানীয় জনসাধারণকে সচেতনতা প্রদান করেন তিনি।
অন্যদিকে একইদিনে সাংসুয়াং পাড়া আর্মি ক্যাম্প হতে সীমান্তবর্তী জারুল ছড়ি ও থিনদলতি পাড়ার ৪৫পরিবারকে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়।
এ সকল ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, তেল, চিনি, লবন, পিয়াজ ও সাবান।
এই দিকে বর্তমান করোনা ভাইরাসের সংক্রমণের কারণে মানুষ যখন গৃহবন্দী অবস্থা পড়ে আছে আয়রোজগার বন্ধ ঠিক তখনে বাংলাদেশ সেনাবাহিনী মানবতার সেবায় এগিয়ে আসার কারণে মানুষের দুুরচিন্তা অনেকটাই মুক্ত বলে জানান সাধারণ মানুষ।

মন্তব্য

মন্তব্য