জীবাণুনশক ডেটল ও হ্যান্ডওয়াস অবৈধভাবে মজুদের দায়ে ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা

রওশন হাবিব,গাইবান্ধা প্রতিনিধি //
বিক্রি না করে জীবাণুনাশক তরল ডেটল ও হ্যান্ডওয়াশ অবৈধভাবে মজুদের দায়ে গাইবান্ধা শহরের স্টেশন রোডের সান্দারপট্টিতে এক ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (১১ মে) দুপুরে এই জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গাইবান্ধা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস ছালাম। এ সময় গাইবান্ধা র‌্যাব-১৩ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মুন্না বিশ্বাস ও র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।
গাইবান্ধা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস ছালাম বলেন, স¤প্রতি এক ব্যক্তি ওই দোকানে গিয়ে জীবাণুনাশক তরল ডেটল চান। দোকানে থাকার পরও ওই দোকানের ব্যবসায়ী না দিয়ে বলেন যে ডেটল নাই। পরে ওই ব্যক্তি আমার কাছে অভিযোগ দিলে সোমবার এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় ওই দোকানে তিন কার্টুন জীবাণুনাশক তরল ডেটল ও হ্যান্ডওয়াশ মজুদ অবস্থায় পাওয়া যায়। তাই ওই ব্যবসায়ীর বিরুদ্ধে পণ্য বিক্রি না করে অবৈধভাবে মজুদের দায়ে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
সহকারী পরিচালক আব্দুস ছালাম আরও বলেন, যখন কোনো ভোক্তা নির্দিষ্ট করে কোনো ব্যবসায়ী বা ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ করেন তখন সেটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অভিযান পরিচালনা করা হয়। এ ছাড়া করোনাভাইরাস ও রমজানকে পুঁজি করে কেউ যাতে অবৈধভাবে দ্রব্যমূল্যের দাম বাড়াতে না পারেন সেজন্য নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

মন্তব্য

মন্তব্য