কালীগঞ্জে করোনায় আক্রান্ত ৯১ জনের মধ্যে সুস্থ ৮৫ জন

মো: ইব্রাহীম খন্দকার,সিনিয়ার রিপোর্টার:
কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আজ পর্যন্ত ৯১ জন আক্রান্ত হয়েছেন। পাশাপাশি ৮৫ জন সুস্থ্য হয়েছেন। এই বিষয়টি নিশ্চিত করেছেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে আজ পর্যন্ত ৫৮৭ টি কোভিড-১৯ নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। গত ১২ই এপ্রিল রবিবার প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ার পর থেকে, আজ পর্যন্ত ৯১ জন সনাক্ত হয়েছেন। তারমধ্যে গত ২৮ই এপ্রিল মঙ্গলবার প্রথম করোনাকে পরাজিত করে ১ জন সুস্থ্য হয়ে বাড়ি ফেরা নিয়ে, আজ পর্যন্ত ৮৫ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।
তিনি আরো বলেন, কোভিড-১৯ কে পরাজিত করে সুস্থ্য ৮৫ জনের মধ্যে ২৮ই এপ্রিল ১ জন, ২৯ তারিখ ৪ জন, ৩০ তারিখ ১ জন, ২রা মে ৬ জন, ৩ তারিখ ৪ জন, ৪ তারিখ ১৭ জন, ৬ তারিখ ৪ জন ও ৮ তারিখ ৩০ জন ও ৯ই মে শনিবার ১৮ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। তাদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও স্বাস্থ্যকর্মীও রয়েছেন।
তিনি আরো জানান, সুস্থ্যদের ৭ জন ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে এবং বাকি ৭৮ জন হোম আইসোলেশন বা হোম কোয়ারেন্টেনে থেকে সুস্থ্য হয়েছেন। সুস্থ্যদের আবার ৭ থেকে ১০ দিন পরপর নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ পরীক্ষা করা হবে।
উল্লেখ্য যে, কোভিড-১৯ এ আক্রান্ত বাকি ৬ জনের সকলেই চিকিৎসাধীন আছেন। তারমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও স্বাস্থ্যকর্মী স্বাস্থ্য কমপ্লেক্সের নিজস্ব কোয়াটারে হোম আইসোলেশনে আছেন। বাকি রোগীদের ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং হোম আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছেন।

মন্তব্য

মন্তব্য