আসছে ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন, সম্ভাব্য প্রার্থী

 আফিফা নৌশিন/আকাশ সিকদার:

গত বুধবার (৬ মে) সকাল সাড়ে ৯টায় ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তিনি ১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। পরে ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের সাধারণ নির্বাচনে একই আসন থেকে তিনি বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান।২০০৮ সালের সাধারণ নির্বাচনে হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।ডেমরা থানা, যাত্রাবাড়ী থানার কদমতলী থানার একাংশ নিয়ে গঠিত ঢাকা-৫ আসন।  সামনে আসছে ঢাকা-৫আসনের উপ-নির্বাচন ।যাদের নাম সবচেয়ে বেশি শোনা যাচ্ছে তাদের মধ্যে রয়েছেন।

এই আসনে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা হলেন— বর্তমান যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম মনু , যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ মুন্না,ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম মাসুদ এমপি হাবিবুর রহমান মোল্লা, তার ছেলে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল,বাংলাদেশ আওয়ামীলীগ এর আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি। অন্যদিকে বিএনপির সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী হলেন— নবীউল্লাহ নবী ও মনোনয়ন পাবার জন্য চেষ্টা করবে বলে জানান এলাকাবাসী।

মন্তব্য

মন্তব্য