কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ আক্রান্ত রোগী নেই, সুস্থ্য হয়েছেন- ৬

মো: ইব্রাহীম খন্দকার,সিনিয়ার রিপোর্টার //

কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায় অর্থাৎ ২৮ই এপ্রিল ২০২০ ইং রোজ মঙ্গলবার করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, কালীগঞ্জে গত ২৮ই এপ্রিল ২০২০ ইং রোজ মঙ্গলবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে ১৫ টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজকে সকলে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী করোনা ভাইরাসে (কোভিড- ১৯) আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে নতুন ২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত মোট ৪৭৭ টি নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য, ঢাকা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। তারমধ্যে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত ৯১ টি রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেছে। করোনা ভাইরাসে আক্রান্ত ৯১ জন রোগী হতে ১ জন ডাক্তার সহ মোট ৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। এখানে কালীগঞ্জ পৌরসভার ৫ জন ও বক্তারপুর ইউনিয়নের ১ জন। সুস্থ্যদের ৪ জন হাসপাতাল থেকে ও ২ জন হোম আইসোলেশনে থেকে সুস্থ্য হয়েছেন। করোনা উপসর্গ নিয়ে এখনো পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় কোন রোগী মারা যায়নি। কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত বাকি সকল রোগীকেই চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়েছে। তারমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ১৭ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী হাসপাতালের নিজস্ব কোয়াটারে হোম আইসোলেশনে আছেন। বাকি রোগীদের কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কিছু রোগী হোম আইসোলেশনে বা হোক কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ২৮ই এপ্রিল রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে ১৫টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজকের প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি। কালীগঞ্জে এ পর্যন্ত ৯১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তারমধ্যে ১ জন ডাক্তার সহ মোট ৬ সুস্থ্য হয়েছেন। করোনা উপসর্গ নিয়ে কালীগঞ্জে এখনো কোন রোগী মারা যায়নি।

তিনি আরো জানান, কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত সকল রোগীকেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৭ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের হাসপাতালের কোয়াটারে হোম কোয়ারেন্টাইনে রেখে এবং বাকি রোগীদের কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কিছু রোগী হোম আইসোলেশনে বা হোক কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

মন্তব্য

মন্তব্য