সন্দ্বীপে করোনা পরিস্থিতিতে নৌ-বাহিনীর ত্রাণ বিতরণ 

সন্দ্বীপ প্রতিনিধি, চট্টগ্রাম //
সন্দ্বীপে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে  বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ ত্রান বিতরন শুরু করেছে।
গতকাল দক্ষিন সন্দ্বীপে লেফটেনেন্ড  কমান্ডার নাবিল এর নেতৃত্বে মুছাপুরের ধোপার হাট,শান্তিরহাট , মাঈটভাঙ্গার শিবের হাট,সারিকাইতের কাজীপাড়া তেমাথা ও  বাংলাবাজার এলাকায় ঘরে ঘরে  ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন সন্দ্বীপে অবস্থানরত নৌবাহিনীর সদস্যরা।
বৈরি ঝড়ো আবহাওয়াকে উপেক্ষা করে রাস্তায় উপস্থিত স্বল্প আয়ের মানুষের মাঝে এবং বাড়িতে বাড়িতে গিয়ে তাৎক্ষনিক তাদের ত্রাণ পৌঁছে দেওয়ায় অবাক হচ্ছে খাদ্যাভাবে পড়া মানুষ গুলো।
এ সময় লেফটেনেন্ড কমান্ডার নাবিল জানান করোনা ভাইরাস প্রাদুর্ভাব রোধে বাংলাদেশ নৌবাহিনী মার্চ মাস থেকে সিভিল প্রশাসনকে সহায়তা করে আসছে।পাশাপাশি লোকজনকে সচেতন  করা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা এবং দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে  নিরলস ভাবে সন্দ্বীপে কাজ করে যাচ্ছেন তারা। তিনি আরো জানান ত্রান বিতরণ নৌবাহিনীর মানবিক  কাজের একটি অংশ। দক্ষিণ সন্দ্বীপের পাশাপাশি আগামীকাল উত্তর সন্দ্বীপেও ত্রাণ বিতরণ করা হবে বলে তিনি জানান।
এছাড়াও সন্দ্বীপকে করোনা মুক্ত রাখতে সকলের সম্মিলিত সহযোগিতা, বাড়িতে অবস্থান করা ও সামাজিক দূরত্ব মেনে চলতেও অনুরোধ জানান তিনি।
সুশীল সমাজের প্রতিনিধিদের নৌ-বাহিনীর এভাবে ত্রান বিতরনকে বিতর্কহীন ও সঠিক জায়গায় ত্রান বিতরন করছে বলে মন্তব্য করতে শুনা গেছে।

মন্তব্য

মন্তব্য