কালীগঞ্জে চলমান রয়েছেন পৌর মেয়রের আর্থিক সহায়তা

মোঃ ইব্রাহীম খন্দকার,সিনিয়ার রিপোর্টার //
করোনা ভাইরাস প্রতিরোধে দেশের সংকটময় পরিস্থিতি মোকাবেলা করার জন্য এবং পৌর এলাকার অসহায়, হতদরিদ্র, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের পাশে থাকার লক্ষ্যে, নিজ উদ্যোগে ১০,০০০ মানুষের মাঝে নগদ ৫০০ টাকা করে, মোট পঞ্চাশ লক্ষ টাকা বিতরণের প্রকল্প হাতে নিয়েছেন কালীগঞ্জ পৌর মেয়র মোঃ লুৎফুর রহমান।
২৯ই এপ্রিল বুধবার সকালে ভাদার্ত্তী ও বিকেলে দূর্বাটি  এম.ইউ কামিল মাদ্রাসায় টাকা বিতরণের সময় কালীগঞ্জ পৌর মেয়র মোঃ লুৎফুর রহমান বলেন, মহামারী করোনা ভাইরাসের (কোভিড- ১৯) সংক্রমণের কারণে সারা দেশের মতো কালীগঞ্জ পৌরসভায়ও লকডাউন চলছে। তার ফলে কালীগঞ্জ পৌরসভার অসহায়, হতদরিদ্র, দিনমজুর ও খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের কাজকর্ম সম্পূর্ণভাবে বন্ধ হয়ে পরেছে। তাই তারা আর্থিক সংকটের মধ্যে পরেছেন। এই কর্মহীন মানুষের আর্থিক অভাব কিছুটা লাগম করতে, নিজের দায়বদ্ধতা থেকে এলাকার জনপ্রতিনিধি হিসেবে, এই দূর্যোগের মূহুর্তে, নিজ উদ্যোগে ১০,০০০ কর্মহীন মানুষের মাঝে নগদ ৫০০ টাকা করে, মোট পঞ্চাশ লক্ষ টাকা বিতরণের প্রকল্প হাতে নিয়েছি।
তিনি আরো বলেন, ইতিমধ্যে আমি নিজে পৌর এলাকার অসহায়, হতদরিদ্র, দিনমজুর ও খেটে খাওয়া কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে ৪০০০ কর্মহীন মানুষের মধ্যে নগদ ৫০০ টাকা করে, মোট বিশ লক্ষ টাকা বিতরণ করেছি। বাকি ৬০০০ অসহায়, হতদরিদ্র, দিনমজুর ও খেটে খাওয়া কর্মহীন মানুষের মাঝে নগদ ৫০০ টাকা করে, মোট ত্রিশ লক্ষ টাকা বিতরণ করার আগ পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে। ইতিমধ্যে সরকারি (২০১৯-২০২০) অর্থ বছরের করোনা ভাইরাসের মানবিক সহায়তার আওতায় বরাদ্দকৃত ৯ টন চাল পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯০০ কর্মহীন পরিবারের মাঝে, ১০ কেজি করে ওয়ার্ডের কাউন্সিলর এবং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে বিতরণ করা হয়েছে।
তিনি আরো জানান, কালীগঞ্জ পৌরসভায় সরকারি বরাদ্দকৃত কোন ত্রানসামগ্রী হতে অসহায়, হতদরিদ্র, দিনমজুর ও খেটে খাওয়া নিম্ন আয়ের কোন পরিবার বাদ যাবে না। আমি ব্যক্তিগত ভাবে অতীতে বিভিন্ন দূর্যোগের সময় জনগণের পাশে ছিলাম, বর্তমানে পাশে আছি এবং ভবিষ্যতেও তাদের পাশে থাকাবো (ইনশাআল্লাহ্)। আমরা সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এই করোনা ভাইরাসকে প্রতিহত করতে পারবো (ইনশাআল্লাহ)। আপনারা সাবাই “ঘরে থাকুন, আপনি নিজে বাচুঁন, আপনার পরিবার পরিজনকে বাচঁন, অন্যকে বাচাঁর সুযোগ দিন”
এই সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ পৌর ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোফাজ্জল হোসেন আকন্দ মোমেন, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর আমিরুন নেছা, বীর মুক্তিযোদ্ধা মোসলেউদ্দিন ভূইয়া, নূরুল ইসলাম আকন্দ, নেয়ামত উল্লাহ ও ফজলুল হক কাজী এবং আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মন্তব্য

মন্তব্য