রুমা জোনের(২৭ইবি)সেনাবাহিনী কর্মহীন অসহায়দের ঘরে-ঘরে পৌঁছে ইফতারি ও খাদ্য সামাগ্রী বিতরণ করলেন।

 

ডেভিড সাহা,পার্বত্য চট্টগ্রাম :

আজ ২৬ এপ্রিল ২০২০ তারিখ সকাল ১০টায় বান্দরবান রিজিয়ন আওতাধিন রুমা জোন (২৭ইবি) এর তত্ত্বাবধানে জোনের নিজস্ব তহবিল হতে পাইল্ট পাড়া, মুসলিম পাড়া, থানা পাড়া এবং সদরঘাট এলাকায় করোনার প্রাদুর্ভাবে লকডাউনে থাকা গরীব অসহায়, দুঃস্থ পরিবারের ঘরে-ঘরে ত্রাণ ও ইফতার সামগ্রী পৌঁছে দেয় রুমা জোনের সেনাবাহিনী। যার মধ্যে ছিল ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ১ লিটার তৈল, ১ কেজি গুড়া দুধ, ১ কেজি ছোলা ও ৫০০ গ্রাম লবন।
করোনাভাইরাস সঙ্কটে শুধুমাত্র খেটে খাওয়া দুঃস্থ মানুষেরাই নয়, অর্থ ও খাদ্য সঙ্কটে দিনযাপন করছেন নিম্ন মধ্যবিত্ত পরিবারের জনসাধারণও। যারা লোক লজ্জায় ও সামাজিক মর্যাদাহানির ভয়ে সাহায্যের জন্য কারও কাছে হাত পাততে পারে না। এমতাবস্থায় এই সমস্ত লোকদের খুঁজে বের করে ঘরে-ঘরে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াই ছিলো রুমা জোনের মুখ্য উদ্দেশ্য।
সেনাবাহিনীর এরূপ সহযোগিতায় রুমা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত জনগণ তাদের সন্তুষ্টি প্রকাশ করেছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় দুস্থ মানুষের সেবায় সেনাবাহিনীর এ ধারা অব্যাহত থাকবে বলে জানান রুমা সেনা জোন কমান্ডার।এবং মানুষকে ঘরে থাকার জন্য ও সরকারের নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।

মন্তব্য

মন্তব্য