কালীগঞ্জে ৭শত পরিবার পেলো খাদ্য সামগ্রী

 

মো: ইব্রাহিম খন্দকার,সিনিয়র রিপোর্টার:

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণের কারণে সারা দেশের ন্যায় কালীগঞ্জ উপজেলা ও পৌরসভায় চলছে অনির্ধারিত লকডাউন। এসময়ে খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষের কাজকর্ম সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। সরকারের ঘোষিত আদেশ মেনে ঘরে বসে গৃহবন্দী হয়ে সময় কাটাচ্ছেন তারা।

দোকানপাট বন্ধের পাশাপাশি বন্ধ রয়েছে সড়ক যোগাযোগও। যার কারণে অসহায়, নিম্নমধ্যবিত্ত ও দরিদ্র মানুষগুলো পড়েছে চরম আর্থিক সংকটে। এ দুর্যোগের মুহুর্তে সরকারি ত্রান কার্য ২০১৯-২০ বরাদ্দকৃত ত্রান সামগ্রী বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, কালীগঞ্জের মাটি ও মানুষের নেত্রী শান্তিকন্যা মেহের আফরোজ চুমকি এমপির সহযোগিতায় ও মানবিক সহায়তা হিসেবে এলাকার বিত্তবান ব্যক্তি ও নিজেস্ব তহবিল থেকে পর্যায়ক্রমে ৭শত অসহায়, হতদরিদ্র ও কর্মহীন মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কালীগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার পরিমল চন্দ্র ঘোষ।

২৬ই এপ্রিল ২০২০ ইং রোজ রবিবার কালীগঞ্জ পৌরসভার উদ্যোগে কালীগঞ্জ পৌর ৬ নম্বর ওয়ার্ডের খেটে খাওয়া কর্মহীন মানুষের মাঝে সরকারি ত্রান বিতরন কার্য (২০১৯-২০২০) অর্থ বছরের বরাদ্দকৃত করোনা ভাইরাসের মানবিক সহায়তার আওতায় অসহায়, হতদরিদ্র ও দিনমজুর ৪০টি পরিবারের মাঝে সরকার ঘোষিত সামাজিক দূরত্ব বজায় রেখে ১০ কেজি করে চাল বিতরণ করেছেন কাউন্সিলার পরিমল চন্দ্র ঘোষ।

খাদ্য সামগ্রী বিতরণকালে কাউন্সিল বলেন,
করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে সাধারণ মানুষ বিশেষ করে শ্রমজীবী পরিবার গুলো বেশি দুর্ভোগে আছে। দুর্যোগের এই মুর্হুতে শ্রমজীবী এসব মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। নিজের সামাজিক দায়বদ্ধতা থেকে এলাকার জনপ্রতিনিধি হিসেবে জাতীয় দুর্যোগ মুহুর্তে মানবিক সহায়তা হিসেবে এলাকার কর্মহীন ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে এসে দাঁড়ানো।বাংলাদেশ সরকার কর্তৃক বরাদ্দকৃত ত্রান হতে আমার ওয়ার্ডের কোন অসহায়, খেটে খাওয়া দিনমজুর পরিবার বাদ যাবে না। অত্র ওয়ার্ডের সকল অসহায়, খেটে খাওয়া দিনমজুর পরিবারগুলো সরকারি ত্রান না পাওয়া পর্যন্ত ত্রাণ বিতরণ কার্য অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন আমার দায়িত্ব ঠিকমতো পালন করতে পারি।

তিনি আরও বলেন,আমি অতীতেও বিভিন্ন দুর্যোগের সময় মানবতার সেবায় সর্বদা জনগণের পাশে নিয়োজিত ছিলাম, আছি এবং আগামীতেও তাদের পাশে থাকার চেষ্টা অব্যাহত থাকবে। তবে এ দুর্যোগ মুহুর্তে যার যার অবস্থান থেকে জাতীয় এ মহামারীর প্রাদুর্ভাবে তাদের পাশে দাঁড়ানোটা এখন বিত্তবানসহ সকলের নৈতিক দায়িত্ব।
এ সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ পৌর ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পহলাদ চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক নুরুল খান সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

মন্তব্য

মন্তব্য