নারী চিত্র সাংবাদিক রোজিনার মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক প্রকাশ

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) সিনিয়র ক্যামেরাপারসন (গ্রেড-১) রোজিনা আক্তারের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী। শুক্রবার দুপুরে এক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, নারীর জন্য চিত্র সাংবাদিকতা কিছুটা কঠিন। মাঠে-ময়দানে ঝুঁকি নিয়ে চিত্র সাংবাদিকতা করে রোজিনা আক্তার সাহসের যেমন পরিচয় দিয়েছেন, তেমনি অন্যদের জন্যও পথপ্রদর্শকের ভূমিকা পালন করেছেন।

তথ্যমন্ত্রী চিত্র সাংবাদিক রোজিনা আক্তারের মৃত্যুতে গভীর শোক এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি তার আত্মার মাগফরাত কামনা করেন।

বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুন অর রশিদ তার ফেসবুক পোস্টে জানান, রোজিনা আক্তার বাংলাদেশ টেলিভিশনের প্রথম নারী চিত্রসাংবাদিক। টেলিভিশনে দেশের প্রথম নারী চিত্রসাংবাদিক বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে হঠাৎ নিম্ন রক্তচাপ দেখা দিলে রোজিনা আক্তারকে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৪০ বছর। মৃত্যুকালে তিনি স্বামী, আত্মীয়স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

রোজিনা আক্তার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সংবাদের ভিডিও ধারণ করতেন। ঊর্ধ্বতন চিত্রগ্রাহক হিসেবে ষষ্ঠ গ্রেডের বেতন-ভাতা ভোগ করতেন তিনি।

মন্তব্য

মন্তব্য