সন্দ্বীপে পৌরসভা কল্যান সমিতি USA কর্তৃক মাহে রমজানের উপহার বিতরন

মোহাম্মদ আবছার, সন্দ্বীপ প্রতিনিধি //
সন্দ্বীপে আমেরিকা প্রবাসীদের সামাজিক ও জনকল্যান মুলক অরাজনৈতিক প্রতিষ্ঠান  পৌরসভা কল্যান সমিতি  নিউ ইয়র্ক কতৃক পৌরসভার ১ হাজার পরিবারের মাঝে মাহে রমজানের উপহার হিসেবে ইফতার সামগ্রি বিতরন করা হয়েছে ।
গতকাল ২৩শে এপ্রিল সন্দ্বীপ পৌরসভার নন্দিত মেয়র জাফর উল্যা টিটুর তত্বাবধানে এ সামগ্রী বিতরন কালে উপস্থিত ছিলেন পৌর কমিশনার মাঈন উদ্দীন মহি,মোঃ শাখাওয়াত, আলাউদ্দীন বাবলু ও শাহাদাৎ বিল্যাহ খাঁন মহসিন সহ সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ।
বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাবের কথা মাথায় রেখে সম্পুর্ন নিরাপদ দুরত্ব বজায় রেখে শৃঙ্খলার সহিত এই ইফতার সামগ্রীর সুষম বন্টন করা হয়।
ইফতার সামগ্রী বিতরনের পুর্বে মেয়র জাফর উল্যা টিটু বলেন এই সংগঠন ২০১৭ সালে শুরু হওয়ার পর থেকে পৌরসভার ৯ টি ওয়ার্ডে মোট ৭৬ জন বৃদ্ধ,প্রতিবন্দী ও বিধবা নারীদের প্রতিমাসে ৫ শ টাকা করে ভাতা প্রদান করে আসছে। এছাড়াও পৌরসভার বাইরে পুরো সন্দ্বীপে দুঃস্থ অসহায়,অসুস্থ, চিকিৎসা বঞ্চিতদের সহায়তা সহ কন্যাদায়গ্রস্থ পিতাদের সহযোগিতার হাত বাড়িয়েছেন। আমি তাদের কষ্টার্জিত টাকায় এ-সমস্ত দান,অনুদানের জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। তাদের দানের হস্ত যাতে আরো প্রসারিত হয় সে প্রত্যাশা করছি।
ত্রান নিতে আসা দুইজন ত্রান প্রার্থী বলেন এমন একটি মহামারি দিয়ে আল্লাহ ছোট বড়,ধনী, দরিদ্র,হিন্দু মুসলিম সবাইকে একই কাতারে নিয়ে এসেছেন। সবাই এখন রোগের আতংক ও খাদ্য সংকটে ভুগছে। অন্যদিকে মাহে রমজান আসন্ন বলে সবাই চোখে শর্ষে ফুল দেখছেন। এমতাবস্থায় মেয়র টিটুর মাধ্যমে আমেরিকা প্রবাসীরা এই ইফতার সামগ্রী প্রদান করায় কয়েকদিন নিশ্চিতে ইফতারের ব্যবস্থা হলো তাই আমরা মেয়র সহ সকল প্রবাসীদের ধন্যবাদ জানাই।
উল্লেখ্য যে ইফতার সামগ্রীর মধ্যে ছিলো চাল,চনাবুট,পিঁয়াজ, আলু, চিড়া,খেঁজুর, তৈল ইত্যাদি।

মন্তব্য

মন্তব্য