সন্দ্বীপ রহমতপুরে ফরিদুল মাওলা কিশোরের ব্যক্তিগত তহবিল হতে ৫০০ পরিবারে ত্রান বিতরন

রিয়াদুল মামুন সোহাগ, চট্টগ্রাম জেলা ব্যুরো //
রহমতপুর ইউনিয়নের বিশিষ্ট্য ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিত্ব ফরিদুল মাওলা কিশোর তার ব্যক্তিগত  উদ্যোগে  বিশ্ব মহামারী করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় জনগোষ্ঠীর জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় উদ্ধুদ্ধ হয়ে ত্রান সহযোগিতায় এগিয়ে এসেছেন। এবং  প্রায় ৫০০ পরিবারের মাঝে রমজানের প্রাক্কালে তার ভালোবাসার উপহার হিসেবে এই সহযোগিতা প্রদান করেছেন।
আজ ২২ শে এপ্রিল রহমতপুর এমদাদুল উলুম মাদ্রাসা ও কিন্ডারগার্ডেনে এই ত্রান বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন। বিশেষ অতিথি ছিলেন রহমতপুর ইউপি চেয়ারম্যান মাষ্টার ইলিয়াস খাঁন।
অন্যান্যদের মধ্যে আওয়ামীলিগ নেতা মশিউর রহমান বেলাল,আবু তাহের সাবেক ছাত্র নেতা আকবর হোসেন, প্রেসক্লাবের সহ-সভাপতি সুফিয়ান মানিক, জাহিদ মেম্বার প্রমুখ উপস্থিত ছিলেন।
ত্রান বিতরন প্রাক্কালে ফরিদুল মাওলা কিশোর জানান আমি একজন সমাজ সচেতন ও সামর্থবান লোক হিসেবে সমাজের মানুষ যে বৈশ্বিক সংকটে পড়েছে সেটা অনুভব করে তাদের পাশে দাঁড়ানো আমার নৈতিক দায়িত্ব মনে করে এবং প্রধান মন্ত্রীর জননেত্রী শেখ হাসিনা ও এমপি মাহফুজুর রহমান মিতার আহব্বানে এই এই মানবিক কাজে অংশ গ্রহন করেছি।
ত্রান প্রার্থী দিনমজুর নুরআলম  বলেন দীর্ঘ একমাস কর্মহীন হয়ে চরম অর্থ ও খাদ্য সংকটে পড়েছি। দোকানীরা বাকি কোন সওদা দেয়না এবং কেউ ঋন সহায়তা বা হাওলাত হিসেবেও টাকা দেয়না এমন বিভিষিকাময় পরিস্থিতিতে কিশোর সাহেবের উপহার চরম  উপকারে আসবে।
সন্দ্বীপ প্রেসক্লাবের সহ-সভাপতি সুফিয়ান মানিক বলেন এ বৈশ্বিক সংকটময় মুহুর্তে ফরিদুল মাওলা কিশোরের এই ত্রান সামগ্রী প্রদানের সিদ্ধান্তটি খুবই প্রশংসার দাবী রাখে। তার দেখাদেখি আরো অনেকে আগ্রহী হবে বলে আমার বিশ্বাস।
সাবেক কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক আকবর হোসেন বলেন বিশ্ব যখন পর্যুদস্ত তখন রহমতপুরের কৃর্তি সন্তান ফরিদুল মাওলা কিশোর প্রধান মন্ত্রীর সামর্থ অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহব্বানে সাড়া দিয়ে প্রকৃত সমাজ সেবকের পরিচয় দিয়েছেন এজন্য আমরা তাকে ধন্যবাদ জানাই।
উল্লেখ্য যে প্রতিজনকে তিনি চাউল, তৈল, পিঁয়াজ,লবন,সাবান,চনাবুট,চিড়া,ট্যাংক,চিনি,আলু,ডাউল,সেমাই সহ প্রতিটি প্যাকেটে প্রায় ১২ শ টাকার সামগ্রী দিয়েছেন। সে হিসেবে তিনি প্রায় ৫ লক্ষ টাকার বিশাল সহায়তা প্রদান করলেন।

মন্তব্য

মন্তব্য