গোবিন্দগঞ্জ হতে ধানকাটা শ্রমিক চলনবিল অ লে প্রেরণের কার্যক্রম উদ্বোধন

 

গাইবান্ধা প্রতিনিধিঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জ হতে ধান কাটার উদ্যোশে চলনবিল এলাকায় শ্রমিক প্রেরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ থানা মসজিদ মাঠে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে একটি বিশেষ বাসে ২২জন শ্রমিককে চলনবিল এলাকায় পাঠানো হয়।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে গাইবান্ধার পুলিশ সুপার জনাব মুহাম্মদ তৌহিদুল ইসলামের সার্বিক সহযোগিতায় ও গোবিন্দগঞ্জের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তৈরিকৃত তালিকা হতে ২২ জন ধানকাটা শ্রমিকের প্রথম দলকে একটি বিশেষ বাসে করে নাটোর জেলার সিংড়া থানার চলনবিল অ লে পাঠানো হলো।
প্রেরণের আগে সকল শ্রমিককে গোবিন্দগঞ্জ থানা মসজিদ মাঠে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে করোনা ভাইরাস সংক্রান্ত প্রয়োজনীয় ব্রিফিং দেয়া হয় এবং সকল শ্রমিককে থানার পক্ষ হতে দুটি করে সৌজন্য মাস্ক বিতরণ করা হয়।
কার্যক্রম উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন, উপজেলা কৃষি অফিসার খালেদুর রহমান, থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান, টিআই নূর রুহুল, ইন্সপেক্টর (তদন্ত) আফজাল হোসেন।
গোবিন্দগঞ্জ উপজেলা কৃষি অফিসার মোঃ খালেদুর রহমান জানান, যেহেতু দক্ষিনা লসহ দেশের বিভিন্ন অ লে ধান কাটা শুরু হয়েছে, বিশেষ কওে হাওড় অ ল, চলনবিল অ লে, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী এই ধান কাটতে শ্রমিক সংকট যাতে না হয়, শ্রমিকরা যাতে নিরাপদে ধান কাটতে পারে এ জন্যই এই এলাকার শ্রমিকদের তালিকা তৈরী করে দক্ষিনা লসহ দেশের বিভিন্ন অঞ্জলে গ্রæপ করে পাঠানো হচ্ছে এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

মন্তব্য

মন্তব্য