বান্দরবানের রুমা উপজেলায় করোনা পরিস্থিতিতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক ত্রাণ-সামগ্রী বিতরণ :

 

ডেভিড সাহা //

আজ সকাল ১০ঘটিকায় বান্দরবান রিজিয়নের আওতাধীন রুমা জোন (২৭ ইবি) এর তত্বাবধানে রুমা উপজেলায় সেনাবাহিনীর রেশনের অংশ থেকে দুর্গম বটতলি ও আমতলি পাড়ার গরীব অসহায় দুঃস্থদের মাঝে বাড়ি বাড়ি গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে হাতে হাতে চাল, ডাল, তেল, আটা, আলু, পেঁয়াজসহ খাদ্য সামগ্রী তুলে দেন অত্র জোনের সেনা সদস্যরা। এ সময় সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরার পাশাপাশি বার বার হাত ধোয়া, মাস্ক ব্যবহার করা ও ঘরে থাকার আহ্বান জানান তারা।

গত ২৪ মার্চ হতে সিভিল প্রশাসনকে সাথে নিয়ে অত্র জোনের সেনা সদস্যগণ মাস্ক, লিফলেট বিতরণ ও রাস্তায়-রাস্তায় জীবাণু নাশক স্প্রে ছিঠানো, হোম কোয়ারান্টাইন নিশ্চিত করণ, সার্বক্ষণিক টহলের মাধ্যমে জনসচেতনতা মূলক প্রচারণা, নিরাপদ দুরত্বে থাকা নিশ্চিতকরণ, বহিরাগমনকৃত গাড়ী প্রবেশ আটকাতে চেকপোস্ট স্থাপন সহ বিভিন্ন ধরণের জনসচেতনতা কমর্কান্ডে নিয়োজিত রয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় রুমা সেনা জোন কতৃক এ ধরণের কর্মককান্ড ভবিয্যতেও অব্যাহত থাকবে।

মন্তব্য

মন্তব্য