কালীগঞ্জে কৃষকের ধান কেটে দিল উপজেলা ছাত্রলীগ

 

মোঃইব্রাহীম খন্দকার,সিনিয়ার রিপোর্টার //

গাজীপুরের কালীগঞ্জে করোনা ভাইরাসের প্রভাবে কৃষক যখন মাঠ থেকে ধান কাটতে হিমসিম খাচ্ছে, ঠিক তখনই বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ ও গাজীপুর জেলা ছাত্রলীগের নির্দেশে, কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভির মোল্লা ও সাধারন সম্পাদক ওয়াহিদ হাসানের নেতৃত্ব একটি সাহায্যকারী টিম মাঠে কৃষকদের ধানি জমি থেকে ধান কাটতে পাশে দাঁড়িয়েছে।

‘দেশে করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা ছাত্রলীগ বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করেছে। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা নিজেদের ঝুঁকি আছে জেনেও স্বতঃস্ফূর্তভাবে এসব কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

কালীগঞ্জ উপজেলার চান্দাইয়া গ্রামে  ২০ই এপ্রিল ২০২০ ইং রোজ সোমবার দিনভর উপজেলা ছাত্রলীগের সাহায্যকারী টিমটি কৃষক রাধে শ্যাম দাসের জমির মাঠে গিয়ে ধান কাটতে সাহায্য করেন।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভির মোল্লা সাথে কথা বললে তিনি বলেন, দেশের এ ক্রান্তিকালে কৃষকেরা রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে যে ফসল ফলিয়েছে সেই ধান, কৃষি শ্রমিকের অভাবে তারা মাঠ থেকে কেটে ঘরে তুলতে পারছেনা। তাই গাজীপুর- ৫ কালীগঞ্জের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি এমপি এবং বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ ও গাজীপুর জেলা ছাত্রলীগের নির্দেশে আমি কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ কর্মীদের সঙ্গে নিয়ে, কালীগঞ্জের কৃষকদের পাশে দাঁড়াতে একটি সাহায্যকারী টিম তৈরি করেছি। যার মাধ্যমে আমরা আজকে কালীগঞ্জ উপজেলার চান্দাইয়া গ্রামে  কৃষক রাধে শ্যাম দাসের জমির ধান কেটে বাড়িতে নিয়ে ধান মাড়াই করে দিয়ে এসেছি।

অন্য দিকে সাধারন সম্পাদক জানান গতকাল থেকেই নাগরী, বক্তারপুর, কালীগঞ্জ পৌর, তুমলিয়া, জাঙ্গালিয়া ইউনিয়ন সহ সকল ইউনিয়নে ধান কাটা শুরু করছে ছাত্রলীগের নেতা কর্মীরা। কৃষকদের মাঠ থেকে ধান কাটার সাহায্যকারী টিমের মধ্যে ছিলেন, কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভির মোল্লা ও সাধারন সম্পাদক ওয়াহিদ হাসানছাত্র নেতা অভি,পিযূষ,কাজী রায়হান, সিয়াম,হৃদয়,সাজ্জাদ,সৌরভ, প্লাবন সহ আরও ২০/২৫ জন নেতাকর্মী।কালীগঞ্জ উপজেলা ছাএলীগের সভাপতি ও সাধারন সম্পাদক জানান কৃষকদের মাঠের ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত প্রতিনিয়ত আমাদের এ সেবা মূলক কার্যক্রম চলতে থাকবে।

 

 

মন্তব্য

মন্তব্য