সন্দ্বীপে মুক্তিযুদ্ধকালীন কমান্ডার রফিকুল ইসলাম চেয়ারম্যানের ত্রান বিতরন।

চট্টগ্রাম জেলা ব্যুরো //
বিশ্ব মহামারী করোনার থাবাতে খাদ্য সংকটে পড়া কর্মহীন,হতদরিদ্র ও অসহায়দের মাঝে ত্রান বিতরনে এগিয়ে এসেছেন মুক্তিযুদ্ধ কালীন কমান্ডার ও মুজিব বাহিনীর প্রধান রফিকুল ইসলাম চেয়ারম্যান।এ ত্রান কাজে অার্থিক সহায়তায় ছিলেন আমেরিকা প্রবাসী সাবেক ছাত্রনেতা আবু ইউসুফ লিটন।
ত্রান বিতরনে প্রধান অতিথি ছিলেন সন্দ্বীপের নির্বাচিত সাংসদ মাহফুজুর রহমান মিতা।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা আওয়ামীলিগের যুগ্ন সাধারন সম্পাদক আলাউদ্দীন বেদন, মুক্তিযোদ্ধা আবু হেলাল চৌধুরী,পৌর আওয়ামীলিগের সভাপতি মুক্তাদের মাওলা সেলিম, সাধারন সম্পাদক সফিকুল মাওলা,থানা আওয়ামীলিগ সদস্য জাহাঙ্গীর আলম প্রমুখ।
ত্রান বিতরন সমন্বয় করেন সাবেক ছাত্রলীগ নেতা প্রদ্যুৎ নন্দী ও নুরনবী আনন্দ,দিদার আলম,মোঃ মামুনুর রশিদ,শিপন মাহমুদ ও সুজিদ ভদ্র।
সন্দ্বীপের পৌরসভার ৯ টি ওয়ার্ডের মোট ৩৫০ জনকে চাউল, ডাউল, পেঁয়াজ, তৈল, আলু, চনাবুট ইত্যাদি প্রদান করা হয়েছে।
এই ত্রান নিতে আসা এক রিক্সাচালক মুন্সী বলেন মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম সব সময় সন্দ্বীপ বাসীর পাশে ছিলেন। তিনি অত্যান্ত প্রবীন ও ত্যাগী নেতা। দেশ মাতৃকা রক্ষায় যেমন জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলেন তেমনি বার বার বিভিন্ন দুর্যোগ ও সংকটময় মুহুর্তে মাটি ও মানুষের পাশে ছিলেন। আজ ওনার মাধ্যমে ত্রান পেয়ে আমি সহ সহ সকলের কয়েকদিনের জন্য খাদ্য নিশ্চয়তা হলো।
ত্রান বিতরন পুর্ববর্তী এক স্বাক্ষাৎকারে মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বলেন এ বৈশ্বিক সংকটময় মুহুর্তে সকলের উচিত খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে এ সংকট মোকাবেলায় সহযোগিতা করা এটা আরেকটি যুদ্ধ জয়ের চেয়ে কম নয়। আমার পক্ষ থেকে এ ত্রান বিতরন অব্যাহত থাকবে।এবং আমেরিকা প্রবাসী আবু ইউসুফ লিটন অার্থিক সহায়তায় এগিয়ে আসায় ধন্যবাদ জানাই।

মন্তব্য

মন্তব্য