বাগেরহাট-৪ নবনির্বাচিত এ্যাড. আমিরুল আলমএমপি’র শপথ গ্রহণ অনুষ্ঠিত

 

শেখ সাইফুল ইসলাম কবির //

বাগেরহাট -৪ ( মোরেলগঞ্জ- শরণখোলা) আসনের নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে করেছেন।
১৮ এপ্রিল শনিবার জাতীয় সংসদের স্পিকার ডঃ শিরীন শারমিন চৌধুরী সংসদ ভবন কার্যালয়ে এ শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ মোঃ আতিউর রহমান আতিক, হুইপ মাহাবুব আরা বেগম গিনি, উপস্থিত ছিলেন বলে জানা যায়। এসময় একাদশ জাতীয় সংসদ উপনির্বাচনে এমপি ৯৮ বাগেরহাট-৪, ১৮৩ ঢাকা-১০ এর নবনির্বাচিত এমপিসহ এ শপথগ্রহণ করেন।শফথ গ্রহণ শেষে বিকাল ৫টায় নতুন এমপি হিসেবে তিনি জাতীয় সংসদের অধিবেশনে যোগ দিবেন।
করোনা ভাইরাস মহামারি পরিবেশের কারনে এলাকাবাসীর সাথে দেখা-সাাক্ষাৎ করে বলতে না পারায় তিনি ব্যাথিত। তিনি সবার কােছে দোয়া চেয়েছেন এবং আল্লাহ চাইলে অতিতের মত এলাকার জনগনের পাশে থেকে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

গত ২১ মার্চ বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে ব্যাপক ভোটারের উপস্থিতিতে বিপুল ভোটে এমপি নির্বাচিত হন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কেন্দ্রীয় নেতা ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক ছাত্রনেতা এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন । জনতার সতস্ফুর্ত অংশ গ্রহনে বিপুল ভোটে বিজয়ী হলেও করোনা ভাইরাস থেকে রক্ষায় লকডাউন থাকায় তিনি আনুষ্ঠানিকভাবে এলাকার জনগনের সাথে মিলিত হতে পারেননি। তবে করোনা ভাইরাসের কারনে কর্মহীন তার নির্বাচনী এলাকা মোরেলগঞ্জ-শরণখোলার প্রত্যন্ত অঞ্চলের অসহায় ও হতদরিদ্র মানুষের দ্বারে দ্বারে গিয়ে নিজ হাতে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি বাগেরহাট -৪ আসনে ৫ বারের নির্বাচিত এমপি জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক প্রতি মন্ত্রী, ডা. মোজাম্মেল হোসেন গত ১০ জানুয়ারী ইন্তেকাল করলে আসনটি শূন্য হয়। এ শূন্য আসনে ২১ মার্চ উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ওই শূন্য আসনের নির্বাচনে এমপি নির্বাচিত হন তৃণমূল থেকে উঠে আসা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন।
উল্লেখ্যঃ প্রয়াত এমপি ডাঃ ইউনুস আলী সরকার গত ২৭ ডিসেম্বর ইন্তেকাল করলে এ আসনটি শুন্য হয় এবং পরে ২১ মার্চ ২০২০ সালে আসনে উপনির্বাচন ব্যালোট পেপারের মাধ্যমে অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিপুল ভোটে বাংলাদেশ আওয়ালীগের প্রার্থী উম্মে কুলসুস স্মৃতি নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়ী হন ।

মন্তব্য

মন্তব্য