গাইবান্ধার সুন্দরগঞ্জে পরিত্যক্ত বাড়ি থেকে সরকারি ৫০ বস্তা চাল উদ্ধার

রওশন হাবিব,গাইবান্ধা প্রতিনিধি //
গাইবান্ধার সুন্দরগঞ্জে একটি পরিত্যক্ত বাড়ি থেকে সরকারি ৫০ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত ১০টার দিকে উপজেলার রামজীবন ইউনিয়নের ডোমেরহাট এলাকা থেকে এসব চাল উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার রামজীবন ইউনিয়নের ডোমেরহাট এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে অভিযান চালানো হয়। এ সময়য় সেখানে মজুদ করা খাদ্য বান্ধব কর্মসূচির ৫০ বস্তা চাল পাওয়া যায়। পরে চালগুলো সেখান থেকে উদ্ধার করা হয়। তবে এসব চালের মালিক বা ডিলার কে তা জানা যায়নি। কে বা কারা সেখানে চাল মজুদ করেছো সেটিও নিশ্চিত হতে পারেনি পুলিশ। ধারণা করা হচ্ছে এসব চাল কোন অসাধু ব্যবসায়ী কালোবাজারে বিক্রি করার জন্য ওই পরিত্যক্ত বাড়িতে রাখেছে।
বিষয়টি নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই পরিত্যক্ত বাড়ি থেকে ৫০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। তবে, চালগুলো কি কারণে মজুদ করা হয়েছে তা জানা যায়নি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে বলেও জানান ওসি। এদিকে একই দিন বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে অন্যত্র পাচার করার সময় খাদ্যবান্ধব কর্সসূচীর ১৮ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ডিলার জাহিদুল ইসলাম ও এক সিএনজি চালককে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানায় নিয়মিত মামলা দায়ের হয়েছে।
এদিকে গত ২৪ ঘন্টায় শুক্রবার (১৭ এপ্রিল) জেলায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছে ১শ’ ৮০ জন। সাত উপজেলায় ১ হাজার ৫শ’ ৬৮ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। নমুনা পরীক্ষার ফলাফল না জানা পর্যন্ত তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। কোয়ারেন্টিন শেষে ছাড়া পেয়েছেন ২শ’ ১৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৮০ জনের মধ্যে ০১ জনকে ছাড়পত্র দেয়ায় বর্তমানে রয়েছেন ৭৯ জন। এছাড়া আইসোলেশনে ১০ জনের মধ্যে একজন ছাড়পত্র পাওয়ায় বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৯ জন। এ পর্যন্ত জেলায় আক্রান্ত হয়েছে ১২ জন।

মন্তব্য

মন্তব্য