নওগাঁ জেলা লকডাউন: কঠোর অবস্থানে আত্রাই পুলিশ-প্রশাসন

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি //

করোনাভাইরাসের ব্যাপক সংক্রমন প্রতিরোধে নওগাঁ জেলাকে পুরোপুরি লকডাউন ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। বুধবার (১৫ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মো: হারুন-অর-রশিদ গণবিজ্ঞপ্তি জারি করে এ নির্দেশ দেন।

তারইধারাবাহিকতায় আত্রাই উপজেলা পুলিশ প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করেছেন। উপজেলার গজমতখালি, পাহারপুর, সিংসাড়া, নওদাপাড়া, পার-বজ্রপুর, ভাঙ্গা-জাঙ্গালসহ বিভিন্ন এলাকায় বসানো হয়েছে চেকপোস্ট। সাধারণ মানুষ যেন প্রয়োজন ছাড়া কোথাও আসা-যাওয়া করতে না পারে সে জন্য এ ব্যবস্থা।

এ ছাড়াও উপজেলার সকল প্রবেশ পথে বসানো হয়েছে চেকপোস্ট। সেখানে অবস্থান করা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রয়োজনীয় কাজ ছাড়া বের হওয়া ব্যক্তিদের ঘরে ফিরে যেতে অনুরোধ করে সতর্ক করে দেন।

এ ব্যাপারে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বুধবার (১৫ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মো: হারুন-অর-রশিদ গণবিজ্ঞপ্তি জারি করে। গণবিজ্ঞপ্তি বলা হয় বুধবার সন্ধ্যা ৬টা থেকে নওগাঁ জেলার ১১টি উপজেলায়সহ সমগ্র জেলায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ লকডাউন বলবৎ থাকবে। এছাড়াও লকডাউন চলাকালে নওগাঁ জেলা থেকে কেউ বাইরে যেতে কিংবা অন্য জেলা থেকে কেউ নওগাঁ প্রবেশ করতে পারবে না। জরুরি পরিসেবা ছাড়া সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকবে এবং সামাজিক দুরত্ব মেনে চলার নির্দেশ দেওয়া হয়। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।
তিনি আরো বলেন, দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়লেও এখনো মুক্ত রয়েছে নওগাঁ জেলা। তবে এরই মধ্যে অনেক জেলার বাসিন্দা ঢাকা, নারায়ণগঞ্জ ও অন্যান্য জেলা থেকে বাড়ি ফিরেছেন। তাদেরকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন বলে জানান তিনি।

মন্তব্য

মন্তব্য