জুরাইনে ৫৩ নং ওর্য়াড কাউন্সিলর মীর হোসেন মীরু ৭২ টি দোকান ভাড়া মওকুফ করলেন

চাঁদনী আক্তার রেখা //
করোনাভাইরাসের থাবায় যখন জনজীবন থমকে দাঁড়িয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দুর্বিষহ দিন কাটাচ্ছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। ঠিক এমন সময় সেই সব ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা চিন্তা করে দোকান ভাড়া মওকুফ করলেন একজন মার্কেট মালিক।

বাজারের দোকান ভাড়া মওকুফ করার মানবিক মানুষটির নাম ঢাকা ৪ আসনের ৫৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মীর হোসেন মীরু।
জানা গেছে, জুরাইন মোড় এ আর্দশ কাঁচা বাজার নামে রয়েছে মীর হোসেন মীরুর একটি মার্কেট । ৭২ টি দোকানের ২ মাসের মাসিক ভাড়া মওকুফ করেছে।

করোনার কারণে ইতিমধ্যে ঢাকা পুরো লকডাউন করে প্রশাসন। এমন পরিস্থিতিতে বাজারের বেশিরভাগ দোকান বন্ধ থাকায় বিপাকে পড়েন ওই মার্কেটের ক্ষুদ্র ব্যবসায়ী। তাদের দুর্ভোগের কথা চিন্তা করে মার্চ এবং এপ্রিল মাসের দোকান ভাড়া মওকুফ করার ঘোষণা দেন মার্কেট মালিক মীর হোসেন মীরু। যদি করোনা পরিস্থিতি আরও দীর্ঘায়িত হয় সে ক্ষেত্রে মে মাসের ভাড়াও মওকুফ করা হতে পারে।এ বিষয়ে মার্কেট মালিক কাউন্সিলর মীর হোসেন মীরু বলেন, করোনার কারণে ওরা দোকান খুলতে পারেনি, ব্যবসা করতে পারেনি। সে জন্য আমিও তাদের মার্চ এবং এপ্রিল মাসের ভাড়া মওকুফ করে দিয়েছি। পরে করোনা পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেব। তিনি আরও বলেন সরকারের পাশাপাশি সকল শ্রেনী পেশাজীবি মানুষকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার আহব্বান জানান

মার্কেটের ক্ষুদ্র ব্যবসায়ীরা বলেন, মীর হোসেন মীরু ভাই যে উদারতার পরিচয় দিয়েছেন তা এই মুহূর্তে আমাদের খুবই উপকার হল। তাকে দেখে অন্য মার্কেট মালিকও যেন ভাড়া মওকুফ করায় উদ্বুদ্ধ হয় এমন আহ্বান জানাই।

মন্তব্য

মন্তব্য