আজ বিকেল ৫টা থেকে গাইবান্ধা জেলা লকডাউন হচ্ছে

রওশন হাবিব,গাইবান্ধা প্রতিনিধি //
গাইবান্ধা জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ বিকেল ৫ টা থেকে লকডাউন শুরু হয়ে চলবে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত। গাইবান্ধার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো: আব্দুল মতিন এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ লকডাউন ঘোষণা করেন।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমক ঝুঁকি মোকাবেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি-এর সভার সিদ্ধান্ত ও সিভিল সার্জনের সুপারিশক্রমে সংক্রামক রোগ আইন ২০১৮ সাল অনুসারে গাইবান্ধা জেলাকে অবরুদ্ধ/লকডাউন করা হচ্ছে। লকডাউন চলাকালে গাইবান্ধা জেলায় জনসাধারন প্রবেশ করতে পারবে না বা গাইবান্ধা থেকে অন্য জেলায় যেতে পারবে না। জেলার ভিতর গণ পরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। আজ বিকেল ৫ টা থেকে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত এ লকডাউন বলবৎ থাকবে।তবে জরুরী পরিসেবা, যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতার বহির্ভূত থাকবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।করোনা ভাইরাসের সংক্রমণ থেকে গাইবান্ধাবাসীকে সুরক্ষিত রাখতে এই আদেশ দেয়া হয়েছে।
‘করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি’ এর সভায় লে. কর্ণেল ফারজানা বাশার, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরহাদ আব্দুল্লাহ্ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, পৌর মেয়র এ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ সারোয়ার কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য

মন্তব্য