হোমনায় করোনা সংক্রমন রোধে খোলা জায়গায় অস্থায়ী কাচাঁবাজার নির্ধারণ

আইয়ুব আলী, হোমনা প্রতিনিধি //
কুমিল্লার হোমনায় সামাজিক (শারীরিক) দূরত্ব বজায় রেখে নিত্যপন্য মাছ ,মাংশ,তরকারি,সবজি ও দুধ বিক্রয়ের জন্য খোলা জায়গায় অস্থায়ী কাচাঁ বাজার নির্ধারণ করেন উপজেলা প্রশাসন । করোনা ভাইরাস সংক্রমণ রোধে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার তাপ্তি চাকমা স্বাক্ষরিত চিঠিতে খোলা জায়গায় ৮ টি অস্থায়ী কাচাঁ বাজার নির্ধারণ করা হয় । গন সচেতনতার জন্য সেখানে ক্রেতারা ৩ ফুট দূরত্বে গোলাকার বৃত্ত চিহ্নিত করণের মাধ্যমে বাজার করতে হবে ।
বাজারগুলো হল- হোমনা সদর ও আদর্শ স্কুল সংলগ্ন বাজারের জন্য নতুন স্থান- শেখ রাসেল মিনি স্টেডিয়াম (বাসস্ট্যান্ড সংলগ্ন),ঘারমোড়া বাজার- ঘারমোড়া গরু বাজার মাঠ, দুলালপুর বাজার -বাজার সংলগ্ন মাঠ,মিরাশ বাজার- পাশ্ববর্তী খেলার মাঠ,রামকৃষ্ণপুর বাজার- বালুর মাঠ ওয়াই ব্রিজ সংলগ্ন,দড়িচর বাজার -দড়িচর ভূমি অফিস প্রাঙ্গন, কাশিপুর বাজার -কাশিপুর ভূমি অফিস প্রাঙ্গন, ঘনিয়াচর বাজার-ঘনিয়ারচর খেলার মাঠ নির্ধারিত করা হয় ।
জানা গেছে, শারীরিক দূরত্ব নিশ্চিত করতে কাচাঁবাজার সরিয়ে খোলা মাঠে নির্ধারণ করা হয়েছে।তবে সীমিত আকারে চাল ,ডাল ও নিত্য প্রয়োজনীয় জিনিস বিক্রি করতে পারবে । ব্যবসায়ীদের সেখানে দূরত্ব বজায় রেখে আগামীকাল শুক্রবার সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত অস্থায়ী বাজার চলতে থাকবে ।
উপজেলা নিবার্হী কর্মকর্তা তাপ্তি চাকমা বলেন, করোনা সংক্রমন রোধে জনগনকে সচেতন করতে ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে খোলা মাঠে অস্থায়ী কাচাঁ বাজার নির্ধারণ করা হয়েছে ।

মন্তব্য

মন্তব্য