গাইবান্ধার রাস্তায় প্রসূতির সন্তান প্রসবের ঘটনায় দুই সদস্যের তদন্ত টীম গঠন

রওশন হাবিব,গাইবান্ধ প্রতিনিধি //
গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সন্তান প্রসবের জন্য এসে ফিরিয়ে দেয়া হলে রাস্তায় সন্তাান প্রসবের ঘটনার প্রেক্ষিতে বুধবার (০৮ এপ্রিল) বিকেলে দুই সদস্যের একটি টীম তাদের তদন্ত সম্পন্ন করেছেন। তদন্ত টীমের দায়িত্বপ্রাপ্তরা হলেন, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম ও সহকারি পরিচালক ডা. ফারুক আজম নুর।
ওই তদন্ত টীম মা ও শিশু কল্যাণ কেন্দ্রে গিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের চিকিৎসক ডা. আফসারী খানম, অভিযুক্ত এফডবিøউভি তৌহিদা বেগমসহ অন্যদের সাক্ষাতকার গ্রহণ করেন। এ সময় পৌর কাউন্সিলর শহীদ আহম্মেদ, সমাজসেবক ও রাজনীতিবিদ ওয়াজিউর রহমান রাফেলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
তদন্ত টীমের প্রধান জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম জানান, তদন্ত সম্পন্ন হয়েছে। দু-এক দিনের মধ্যেই রিপোর্ট প্রদান করা হবে। মা ও শিশু কল্যাণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তদের কোন গাফিলতি পাওয়া গেলে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, গত সোমবার রাত পৌনে ৮ টায় মা ও শিশু কল্যাণ কেন্দ্র সন্তান প্রসবের জন্য এসে ফিরিয়ে দেয়া হলে মাত্র ২০০ গজ দুরে মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তায় নবজাতকের জন্ম দেন এক মা। নবজাতক ভুমিষ্টকারি ওই মা সদর উপজেলার ল²ীপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের আব্দুর রশিদের স্ত্রী।

মন্তব্য

মন্তব্য