গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সন্তান প্রসবের জন্য এসে চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দেয়ায় রাস্তায় সন্তান প্রসব

 

গাইবান্ধা প্রতিনিধি //
গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সন্তান প্রসবের জন্য এসে চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দেয়ায় রাস্তায় সন্তান প্রসব করতে বাধ্য হলেন এক মা। সোমবার রাত ৮ টায় গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে মাত্র ২০০ গজ দুরে মধ্যপাড়া সরকারি বিদ্যালয়ের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।

প্রসূতি মায়ের নাম মিষ্টি আকতার (২০)। তিনি সদর উপজেলার ল²ীপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে আব্দুর রশিদের স্ত্রী।

নবজাতকের পরিবার জানায়, আব্দুর রশিদ তার স্ত্রীর প্রসব ব্যাথা উঠলে দ্রæত তাকে গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে এলে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের দায়িত্বরত কর্মী (স্বাস্থ্য পরিবার কল্যান পরিদর্শীকা) তৌহিদা বেগম কোন রকম পরীক্ষা নিরীক্ষা ছাড়াই করোনা ভাইরাস থেকে নিরাপত্তার অজুহাতে অন্তসত্বা ওই মহিলাকে অন্যত্র নিয়ে যেতে বলেন। পরিবারের পক্ষ থেকে একাধিকবার অনুরোধ করা সত্বেও বিষয়টির প্রতি তৌহিদা বেগম কোন কর্ণপাত না করলে বাধ্য হয়ে অন্যত্র নিয়ে যাওয়ার প্রস্তুতিকালে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে থেকে মাত্র ২০০ গজ দুরে মধ্যপাড়া সরকারি বিদ্যালয়ের সামনের রাস্তায় একটি ফুটফুটে ছেলে সন্তান প্রসব করেন।

সন্তান প্রসবের পর মায়ের প্রচুর রক্তক্ষরণ হতে থাকলে স্থানীয় জনতা ক্ষিপ্ত হয়ে মা ও শিশু কল্যাণ কেন্দ্র ঘেরাও করে। পরে বাধ্য হয়ে কেন্দ্র কর্তৃপক্ষ পরবর্তী চিকিৎসা প্রদান করে।

মন্তব্য

মন্তব্য