বিশেষ ওএমএস: গাইবান্ধায় ৫টি স্থানে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুর

 

রওশন হাবিব,গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধায় ৫টি স্থানে রবিবার (০৫ এপ্রিল) থেকে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। করোনাভাইরাস সংক্রমনরোধে অঘোষিত লকডাউনে কর্মহীন মানুষের জন্য বিশেষ কর্মসূচি ওএমএস (ওপেন মার্কেট সেল) এর আওতায় ভোক্তা পর্যায়ে ১০ টাকা দরে প্রতি কেজি চাল বিক্রি করা হবে। ৫ জন ডিলারের মাধ্যমে এই চাল বিক্রি সপ্তাহে তিন দিন সকাল ১০টা থেকে বরাদ্দকৃত মজুত শেষ না হওয়া পর্যন্ত ওএমএস খাতের এই পণ্য বিক্রি করা হবে।
গাইবান্ধা শহরের খানকা শরিফ ফাজিল মাদ্রাসা মাঠে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মে. আবদুল মতিন। এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জহিরুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মোফাখারুল ইসলাম, ওসিলিএসডি আহম্মেদ আসাদুর রহমান সবুজ, মাহমুদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।
এই কর্মসূচির আওতায় শহরের খানকা শরিফ, সুন্দরজাহান মোড়, ডেভিড কোম্পানীপাড়া, পূর্ব পাড়া, ভি এইড রোড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫টি পয়েন্টে নিরাপদ দুরুত্ব বজায় রেখে একজন ভোক্তা ১০ টাকা মূল্যের প্রতি কেজি চাল সর্বোচ্চ ৫ কেজি করে কিনতে পারবেন। সপ্তাহে রবি, মঙ্গল ও বৃহস্পতিবারে প্রতিটি পয়েন্টে ২ টন করে চাল সরবরাহ করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ওএমএস চালু করেছেন। খাদ্যবান্ধব প্রকল্পসহ সরকারের আরও এ রকম অনেক প্রকল্প আছে। শীঘ্রই পৌরসভার বাইরে এই কর্মসূচি চালু করা হবে।

মন্তব্য

মন্তব্য