করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হবে নগরীর ১২ হাসপাতালে

মোঃ আশিফুজ্জামান সারাফাত, চট্টগ্রাম //
করোনাভাইরাসে আক্রান্ত  রোগীদের চট্টগ্রামের ১২টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হবে। পর্যাপ্ত আইসিও বেড এবং ভেন্টিলেটর সমৃদ্ধ হাসপাতালগুলোর একটি তালিকাও করেছে এ সংক্রান্ত গঠিত কমিটি। গতকাল শনিবার চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে বেসরকারি হাসপাতালগুলোর নাম ঘোষণা করা হয়।
হাসপাতালগুলো হচ্ছে- পাঁচলাইশস্থ পার্কভিউ হাসপাতাল, জিইসি মোড়ের মেডিকেল সেন্টার, খুলশির ইম্পেরিয়াল হাসপাতাল, কাতালগঞ্জ সার্জিস্কোপ হাসপাতাল (ইউনিট-২), পাঁচলাইশস্থ ডেল্টা হাসপাতাল ও সিএসটিসি হাসপাতাল, ও আর নিজাম রোডস্থ সিএসসিআর হাসপাতাল, মেহেদীবাগস্থ ন্যাশনাল হাসপাতাল, ওআর নিজাম রোডস্থ এশিয়ান হাসপাতাল, রয়েল হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল এবং মেহেদীবাগস্থ ম্যাঙ হাসপাতাল।
এর আগে গত ২৫ মার্চ অনুষ্ঠিত টাস্কফোর্সের সভায় চট্টগ্রাম মহানগরীতে করোনাভাইরাসে আক্রান্ত ঝুঁকিপূর্ণ রোগীদের সেবা প্রদানের লক্ষ্যে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা সরেজমিন শহরের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক পরিদর্শন করে তালিকা তৈরি করেন। যা গত ২ এপ্রিল অনুষ্ঠিত করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় গঠিত বিভাগীয় কমিটির সভায় উপস্থাপন করা হয়। এ সভায় গৃহীত সিদ্ধান্তের আলোকে গতকাল হাসপাতালগুলোর তালিকা প্রকাশ করা হয়।

মন্তব্য

মন্তব্য