করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হলেও শঙ্কামুক্ত নয় সিলেট

সিলেট প্রতিনিধি :সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকা ২৭ জনের মাধ্যে ১৩ জন এবং হবিগঞ্জের ২ জন জনকে করোনা আক্রান্তের আশঙ্কা করে তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এ পরীক্ষা করার জন্য। তাদের মাধ্যে ১৫ জনের রিপোর্ট এসেছে নেগেটিভ (করোনায় আক্রান্ত নন)। আর বাকী দুইজনের শরীরের রক্ত, ঘাম ও মুখের লালার নমুনার পরীক্ষার ফলাফলের অপেক্ষা করা হচ্ছে। এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়।
শনিবার (৪এপ্রিল) পর্যন্ত সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয় ২৭ জনকে। তাদের মধ্যে ১৫ জনের করোনাভাইরাস শঙ্কায় শরীরের রক্ত, ঘাম ও মুখের লালার নমুনার সংগ্রহ করে পাঠানো হয় ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এ। ১৩ জনের পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে। আরো দুইজনের পরীক্ষার ফলাফল জানা যাবে দু-একদিনের মধ্যে। আর ১২ জনের শরীরে করোনার উপসর্গ না থাকায় পরীক্ষা করা হয়নি।
উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত বা সন্দেহভাজনদের চিকিৎসার জন্য সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালকে বিশেষভাবে প্রস্তুত করা হয়েছে। শুরু থেকেই করোনায় আক্রান্ত হলে বা আক্রান্ত সন্দেহভাজনকে এ হাসপাতালে ভর্তি করা হচ্ছে ।

মন্তব্য

মন্তব্য