৭১ টেলিভিশনের সিনিয়র সাংবাদিক (বান্দরবান জেলা প্রতিনিধি) চ বা থুই মার্মা আর নেই।

ডেভিড সাহা,বান্দরবান জেলা প্রতিনিধি //

চ বা থুই মার্মা, ৭১ টেলিভিশনের সিনিয়র সাংবাদিক (বান্দরবান জেলা প্রতিনিধি) আর নেই।রোজ শুক্রবার (আনুমানিক) বেলা ১২ টা ৫৫ মিনিটে তিনি
শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি প্রায় বছর খানেক ধরে কিডনি জনিত সমস্যায় ভূগছিলেন। অর্থের অভাবে ও নানা সীমাবদ্ধতায় উন্নত চিকিৎসা করতে পারেননি। বান্দরবানের সাংবাদিকরা তাঁর চিকিৎসার জন্য সাধ্যমত চেষ্টা করেছেন। অনেক শুভানুধ্যায়ি আর্থিক সহযোগিতা করেছিলেন। কিন্তু তবুও শেষ রক্ষা হলো না। ৭১ টিভি কর্তৃপক্ষ প্রতিমাসের তাঁর প্রাপ্য দিয়েছেন। তাঁর জন্য এটিও অনেক বড় সহযোগিতা হয়েছে। যদিও আরো কিছু সময় ও সুযোগ দিতে পারলে ভাল হতো।

চ বা থুই দীর্ঘদিন ধরে প্রিন্ট থেকে ইলেট্রনিক গণমাধ্যমে দক্ষতার সঙ্গে সাংবাদিকতা করে আসছিলেন। মার্মা জনগোষ্ঠী থেকে সাংবাদিকতা পেশায় পাইওনিয়ার বলা যায়। লেখালেখিতে ও ইলেকট্রনিক মিডিয়ায় তাঁর উপস্থাপনা চমৎকার ছিল। তাঁর বাড়ি থানচি উপজেলার থানচি হেডম্যানপাড়ায়। তার বাবা ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব। শ্বাশুর বাড়ি বান্দরবান সদর উপজেলার সুয়ালক আমতলিপাড়ায়। সেখানে মৃত্যুবরণ করেছেন। ব্যক্তিজীবনে অগোছালো ছিলেন। এ নিয়ে কেউ কেউ তাঁকে ভাল-মন্দ বলতেন। তবে তাঁর সবচেয়ে বড়গুণ তিনি সবসময় সবার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতেন।

মন্তব্য

মন্তব্য