তিতাসে করোনা মোকাবিলায় মাঠে তিন জনপ্রতিনিধি

মোঃ জুয়েল রানা, স্টাফ রিপোর্টারঃ

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় সরকারে পাশাপাশি মাঠে নেমে কাজ করে যাচ্ছেন কুমিল্লা তিতাস উপজেলার তিন জনপ্রতিনিধি। ইতিমধ্যে মানুষকে বাঁচাতে তাদের আপ্রাণ চেষ্টা সবার নজর কেড়েছে।

তারা হলেন,তিতাস উপজেলা পরিষদের দুই বারের সফল চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ ফকির এবং কুমিল্লা উত্তর জেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক ও ৩ বলরামপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুর নবী।

প্রথমতোঃ উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার করোনায় মোকাবিলায় মানুষকে সচেতন করতে ঘরে বসে থাকেননি। তিনি লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে মানুষকে সচেতন করছেন প্রতিনিয়ত। এছাড়া মানুষকে সচেতন করতে দিন রাত বিভিন্ন বাজার ও গ্রামে মনিটরিং করেছেন। তার সাথে সাথে নিজ উদ্যোগে দিনমজুর মানুষকে দিচ্ছেন ৫কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১কেজি তেল, ১ কেজি পেঁয়াজ ও সাবান।

এদিকে থেমে নেই কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকির। তিনি তাহার সংগঠন ছাত্রলীগের পক্ষ থেকে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, লিফলেট বিতরণ করছেন। সেই সাথে খেটে খাওয়া মানুষকে দিচ্ছেন খাদ্য সহায়তা। অপরদিকে অরেক জনপ্রতিনিধি কুমিল্লা উত্তর জেলার যুগ্ম আহবায়ক ও ৩নং বলরামপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুর নবী তাহার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রতিটি ওয়ার্ডে ছিটাচ্ছেন কীটনাশক স্প্রে, দিচ্ছেন জনসচেতনতামূলক মাস্ক, লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান। এছাড়াও নিজ উদ্যোগে দিনে আনে দিনে খাওয়া কর্মহীন মামুষকে খাদ্য সহায়তা করছেন। প্রস্তুত করেছেন বিভিন্ন জায়গায় হাত ধোয়ার ব্যবস্থা।

মন্তব্য

মন্তব্য