আনন্দ ভ্রমনে চিকিৎসকরা,স্বাস্থ্য সেবা ব্যাহত

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি //
করোনা ভাইরাস মোকাবেলার কার্যক্রম বন্ধ রেখে এক স্বাচিপ নেতার নেতৃত্বে আনন্দ ভ্রমনে গেছেন চিকিৎসকরা। ফলে ভোগান্তির শিকার হতে হচ্ছে দুরদুরান্ত থেকে সেবা নিতে আশা রোগীদের। এমন অভিযোগ পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত চিকিৎসকদের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার বিকেলে আনন্দ ভ্রমনের জন্য কুয়াকাটা যান তারা। ফলে ব্যাহত হচ্ছে স্বাস্থ্য সেবা। এ নিয়ে সামাজিক যেগাযোগের মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। জানা গেছে, এক স্বাচিপ নেতার নেতৃত্বে এবং ঔষধ কোম্পানির অর্থায়নে দুই দিনের জন্য উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসকরা আনন্দ ভ্রমনের জন্য সাগরকন্যা কুয়াকাটা যান। ফলে বৃহস্পতিবার দুপুর থেকে আজ শুক্রবার দুপুর পর্যন্ত হাসপাতালে ভর্তি রোগীদের দেখাশোনা করার কোন ডাক্তার রাইন্ডে কাজ করেন নাই। হাসপাতালে ভর্তি মৈষাদি গ্রামের সাইফুল ইসলাম অাকনের সঙ্গে কথা হলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, পক্স রোগে আক্রান্ত হয়ে চারদিন আগে হাসপাতালে ভর্তি হয়েছিলাম। কিন্তু ডাক্তারের দেখা পয়েছি মাত্র একবার। একই অভিযোগ করেন শৌলা গ্রাম থেকে চিকিৎসা নিতে আসা হাসপাতালে ভর্তি রিনা বেগম(২৫)।
নাম প্রকাশ না করার শর্তে এক কর্মচারি বলেন, সরকারিভাবে করোনা ভাইরাস মোকাবিলা করার কার্যক্রম পালনের কঠোর নির্দশনা থাকা সত্বেও চিকিৎকরা সেই নির্দেশনাকে তোয়াক্কা না করে আনন্দ ভ্রমনে যায়। এরকম একটা কান্ড জ্ঞানহীন কাজ তারা কিভাবে করতে পারে?
বাউফল উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কমপ্লেক্সর কর্মকর্তা ডাঃ পি,কে শাহা সাংবাদিককে বলেন, সার্বক্ষনিক চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য ডাক্তার নিয়োজিত ছিল। আমিসহ ৪/৫জন ডাক্তার শুক্রবার দুপুরের মধ্যে কর্মস্থলে চলে আসি।

মন্তব্য

মন্তব্য