সন্দ্বীপকে ৭৩৯ কোটি টাকার  বেড়িবাঁধ নির্মানের মধ্য দিয়ে সম্পুন্ন সুরক্ষিত করা হবে  

রিয়াদুল মামুন সোহাগ //
সন্দ্বীপে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপনে বঙ্গবন্ধু আন্তঃক্লাব ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল  খেলার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে অংশ গ্রহনের জন্য মাননীয় পানি সম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এম.পি মহোদয় সন্দ্বীপে আগমন করেছেন আজ ৮ মার্চ।
তিনি সকাল ১১ টায় সন্দ্বীপে শুভাগমনের পর ছোঁয়াখালীতে নির্মিতব্য ব্লক বেড়িবাঁধ পরিদর্শন করেন এবং সেখানে সংবাদ কর্মীদের সাথে এক প্রেসব্রিফিং-এ অংশ নেন। পরে বিকেল ৫ টায় সন্দ্বীপ উপজেলাস্থ কোষ্ট গার্ড মাঠে ফুটবল খেলায় বিজয়ী আবাহনী দল ও রানার্স আপ এর হাতে পুরস্কার তুলে দেন।
প্রেস ব্রিফিং ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন  সন্দ্বীপে মোট ৩৩ কিলোমিটার বেড়িবাঁধ নির্মান করা হবে তার মধ্যে ১১ কিলোমিটারের ২১৯ কোটি টাকার কাজ   চলমান রয়েছে বাকী ২২ কিলোমিটার ৫২০ কোটি টাকার কাজ শুরু করার জন্য আমি পরিদর্শনে এসেছি এটি পরিকল্পনা মন্ত্রনালয়ে পাঠানোর পর একনেক হয়ে ডিসেম্বরের মধ্যে শুরু করা হবে  । তবে যে ১১ কিলোমিটার কাজ চলমান রয়েছে  সেটা বর্ষার পুর্বে অর্থাৎ জুন মাসের মধ্যে শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দ্দেশনা দেওয়া হবে যদি করতে ব্যার্থ হয় তবে  তাদের কার্যাদেশ বাতিল করা হবে। আর এই বেড়িবাঁধ নির্মানের ফলে যত উচু লেভেলের বন্যা হউকনা কেন সন্দ্বীপ হবে সুরক্ষিত সেভাবেই বেড়িবাঁধ নির্মান হচ্ছে। এছাড়াও বেড়িবাঁধের উপর দিয়ে রাস্তা করার পরিকল্পনা রয়েছে যাতে যানবাহন চলাচলের ফলে মাটি কিছুটা দেবে যাওয়ার পরও বেড়িবাঁধ বন্যাসীমার উপরে থাকে সে ব্যবস্থা করা হবে। কারন মুজিব বর্ষকে সামনে রেখে বাংলাদেশের কোন মানুষ যাতে গৃহহীন না থাকে, বিদ্যুৎ বঞ্চিত না থাকে এবং নদী ভাঙন ও জলাবদ্ধতা থেকে মানুষকে রক্ষা করার জন্য ও লোনা পানি থেকে ফসলি জমিকে রক্ষার জন্য  পানি সম্পদ মন্ত্রনালয়কে  নিদ্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী আমরা সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি ।
মন্ত্রীর সাথে সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা,উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বিএ,ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন,জেবুন্নেসা চৌধুরী জেসী, উপজেলা নির্বাহী অফিসার বিদর্শী সম্বৌধী চাকমা সহ সকল পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
তিনি আজ সন্ধ্যায় আকবর হাটস্থ হৃদয়ে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহন করবেন এবং আগামী কাল তিনি সন্দ্বীপের পুরো তেত্রিশ কিলোমিটার বেড়িবাঁধ পরিদর্শন সহ দ্বীপ বন্ধু মুস্তাফিজুর রহমান স্মৃতি বৃত্তী পরিক্ষায় বৃত্তি প্রাপ্তদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

মন্তব্য

মন্তব্য