সন্দ্বীপে আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উপলক্ষে বর্নাঢ্য কর্মসুচী পালন 

বাদল রায় স্বাধীন, সন্দ্বীপ ক্রাইম প্রতিনিধিঃ
‘প্রজন্ম হোক সমতার-সকল নারীর অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সন্দ্বীপে আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় যৌথভাবে  বর্নাঢ্য কর্মসুচী পালন করেছে।
আজ ৮ মার্চ সকাল ১০ টায় উপজেলার মুল সড়কে একটি বর্নাঢ্য রেলী  প্রদক্ষিন করে কবি আবদুল হাকিম অডিটরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়।
সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বিএ।
বিশেষ অতিথি ছিলেন  ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন,  মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেসা চৌধুরী জেসি,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফজলুল করিম প্রমুখ।
সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদর্শী সম্বৌধী চাকমা।
অালোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের ক্রেডিট সুপার ভাইজর দিদারুল আলম।
নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক মোঃ শামসুদ্দিনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন -নারী নেত্রী শাহীনা আক্তার,ফাতেমা বেগম প্রমুখ।
অনুষ্ঠানে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে অংশ নেয় রিকল ২০২১ প্রজেক্ট এসডিআই ও বাংলাদেশ নারী প্রগতি সংঘ।
বক্তারা বলেন,নারী মুক্তির আন্দোলন সমাজকে এগিয়ে নেওয়ার জন্য একটি প্রাসঙ্গিক ও যৌক্তিক  আন্দোলন। নারী দিবস উপলক্ষে আজকের এই সমাবেশ বলে দেয় দেশে নারী জাগরন সৃষ্টি হয়েছে, আর তা সম্ভব হয়েছে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে।বাংলাদেশে প্রগতিমনা নারীদের হাত ধরেই অসংখ্য আন্দোলন গড়ে ওঠেছে। সমাজতান্ত্রিক-বৈষম্যহীন-শোষণমুক্ত সমাজ বিনির্মাণ ছাড়া নারীর পূর্ণ মুক্তি সম্ভব নয়। স্বাধীনতার পর থেকে সকল বাধা বিপত্তি পেরিয়ে নারীরা আজ এগিয়ে যাচ্ছে। বর্তমানে আমাদের দেশের প্রধানমন্ত্রী, বিভিন্ন দপ্তরের মন্ত্রী, স্পিকারসহ অনেকেই নারী। তারা তাদের যোগ্যতায় সফলতার স্বাক্ষর রেখেছেন। সময়ের ব্যবধানে নারীদের নিয়ে এখন আর চিন্তা করতে হয় না। এখন প্রমাণিত হয়েছে নারীরা সবই পারে। নারীদের সামনে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।’ আজকের দিনে আমাদের সকলকে বৈষম্যহীন এক দেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিতে হবে, আমরা যেন চলমান উন্নয়নের ধারা থেকে পিছিয়ে না যাই, সকলে এক সাথে একটি সমতার সমাজ ব্যবস্থা গড়ে তুলি, এই হোক আমাদের মুজিব শতবর্ষের অঙ্গিকার।

মন্তব্য

মন্তব্য