প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে পরিবার পরিকল্পনার অবহিত করন কর্মশালা অনুষ্ঠিত

রওশন হাবিব, গাইবান্ধা প্রতিনিধি :প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহনে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য, কিশোরীদের প্রজনন, স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।গাইবান্ধা জেলা পরিবার পরিকল্পনা র্কাযালয় এর বাস্তবায়নে এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিট এর সহযোগীতায় “ছেলে হোক, মেয়ে হোক দুটি সন্তানই যথেষ্ট” এই প্রতিপাদ্য কে সামনে রেখে সোমবার সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: আব্দুল মতিন। তিনি সাংবাদিকদের রংপুর বিভাগের সার্বিক কার্যক্রমের সাফল্যের জন্য নিজ নিজ মিডিয়ায় পরামর্শমূলকদের সাথে পরিবার পরিকল্পনা সম্পর্কে ইতিবাচক প্রতিবেদন করার আহ্বান জানান।“শুধু তাই নয়, তৃণমূল পর্যায়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার জন্য বাল্য বিবাহের হার হ্রাস করার পাশাপাশি গর্ভনিরোধক গ্রহণের উপর জোর দেন ।বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ এ বি এম আবু হানিফ। সভাপতিত্ব করেন উপ-পরিচালক সাইফুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনার সহকারী পরিচালক ক্লিনিকাল গর্ভনিরোধক ডাঃ ফারুক আযমী নূর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা ফ্যাসিলটেটর আসাদুজ্জামান সরকার। পরিবার পরিকল্পনা অধিদফতর এর আইইএম ইউনিটের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ইসরাত জাবিন মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে সাম্প্রতিক বছরগুলিতে বিভাগের অর্জন সংক্রান্ত একটি উপস্থাপনা প্রদর্শন করেন।

কর্মশালার উন্মুক্ত আলোচনার সময় একাধিক সাংবাদিক বিভাগের পরিষেবাদি সম্পর্কিত বিভিন্ন বিষয় উত্থাপন করেন। জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মোট ৩৫ জন সাংবাদিক অংশ নেয়।

মন্তব্য

মন্তব্য