আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দৈনিক দিন প্রতিদিন পত্রিকার পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

ফারজানা আক্তার মনি,বিশেষ প্রতিনিধি:
আজ কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা নিবেদন দৈনিক দিন প্রতিদিন পত্রিকার পরিবার। পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি মো.হারুন অর রশিদ বলেন,আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে নিজের মায়ের ভাষা কথা বলার অধিকার রক্ষায় বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন আমাদের পূর্বসূরীরা।

বাঙালি জাতির জীবনে আজ এক গৌরবোজ্জ্বল দিন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।দৈনিক দিন প্রতিদিন পত্রিকার প্রকাশকও সম্পাদক মোঃ শফিকুল ইসলাম সাদ্দাম বলেন, আজ থেকে ৬৮ বছর আগে মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গ করার অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করেছিলেন বাংলা মায়ের অকুতোভয় সন্তানেরা। এই অনন্য ইতিহাসকে স্বীকৃতি দিয়ে ইউনেসকো ১৯৯৯ সালে দিনটিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা করে। সেই থেকে বাঙালির আত্ম-অধিকার প্রতিষ্ঠার সংগ্রামের দিনটি সারা বিশ্বেই পালিত হয়ে আসছে।
এসময় আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক মশিউর রহমান সুজন,নাজির আহমেদ, জামাল হোসেন,সজীব,মেঘলা,অসমা,ফটো সাংবাদিক মিজান মাদবর প্রমুখ কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ বেদীতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ।

মন্তব্য

মন্তব্য