ত্রিশালে সিআইজি সদস্যদের মাঝে গাভী পালন প্রদর্শনীর উপকরণ বিতরণ

এবিএম আনিছুজ্জামান (আনিছ),ত্রিশাল সংবাদদাতা:ত্রিশালে সুষম খাদ্য ও স্বাস্থ্য ব্যবস্থাপনায় গাভী পালনের মাধ্যমে দুধ উৎপাদন বৃদ্ধির জন্য খামারিদের মধ্যে বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম (ফেস-২) প্রকল্পের আওতায় উপজেলার বিভিন্ন সিআইজি সমিতির সদস্যের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়। বুধবার ১২ ফেব্রুয়ারী দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে প্রাণিসম্পদ কার্যালয় প্রাঙ্গণে সিআইজি অন্তর্ভুক্ত ১৫ জন খামারিদের মাঝে প্রতিজনকে উপকরণ হিসেবে ২৪০ কেজি দানাদার খাদ্য ও ভিটামিন বিতরণ করা হয়। এ উপলক্ষে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড.মোহাম্মদ হারুন-অর-রশিদের সভাপতিত্বে ভ্যাটেরিনারি সার্জন রাশেদুজ্জামান মিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির আকন্দ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ ।

এসময় বক্তারা বলেন, আমাদের দেশের ক্রমবর্ধমান বেকার সমস্যা দূরীকরণে চাকরির জন্য ঘরে বসে না থেকে শিক্ষিত বেকার ছেলে মেয়েরা প্রাণী সম্পদ দপ্তরের সহযোগিতায় নিজেকে আত্মনির্ভরশীল করে মেধাবী উন্নত জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে।আর সে জন্যে দূগ্ধজাত গাভী পালনে যেকোন পরামর্শ দিতে ত্রিশাল উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের দ্বার উম্মুক্ত

মন্তব্য

মন্তব্য