রুমা (জোন ২৭ইবি) সেনাবাহিনীর বিশেষ অভিযানে ফের ২০ একর পপি ক্ষেত পুড়িয়ে ধ্বংস করা হয়।

ডেভিড সাহা বান্দরবান জেলা পতিনিধি : টানা ১০ ঘন্টা সেনাবাহিনীর বিশেষ অভিযানে বান্দরবানের রুমা উপজেলায় গহীন অরণ্যে অবস্থিত পপি ক্ষেত পুড়িয়ে ধ্বংস করেছেন সেনাবাহিনীর একটি বিশেষ টহল দল।

মঙ্গলবার (৪ঠা ফেব্রুয়ারি) রাত থেকে সকাল দশ ঘটিকা পর্যন্ত এই অভিযান চালিয়ে পপিক্ষেত পুড়িয়ে ধ্বংস করা হয়।

রুমা জোন (২৭ ইবি) সদর হতে জোন কমান্ডার এর নেতৃত্বে টাইপ স্পেশাল টহল দল গোপন সংবাদের ভিত্তিতে বগালেক ক্যাম্প হতে প্রায় ৮ থেকে ৯ কিলোমিটার উত্তর পূর্বে গহীন পাহাড়ের ঝিরির পাশে সাইকট পাড়া ও খুলিয়ান খুমি পাড়া এলাকায় বিভিন্ন স্থানে সাড়াশি অভিযান চালিয়ে বিশাল পরিমাণের ১১টি স্থানে অজ্ঞাত ব্যক্তিদের প্রায় ২০ একর পপিক্ষেত আগুনে পুড়ে ধ্বংস করেন।

ঐ এলাকার লোক জন সেনাবাহিনীর উপস্থিতি টেরপেয়ে পপি চাষের সাথে জড়িত লোকজন ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ বিষয়ে রুমা জোন কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ গোলাম আকবর পিএসসি আমাদের জাতীয় পএিকা দৈনিক দিন পতিদিন পএিকা বান্দরবান জেলা পতিনিধি কে জানান যে আফিম হচ্ছে একটি নেশা জাতীয় গাছ, যা থেকে আফিম এবং হেরোইন তৈরি করা হয়। যা খেয়ে সমাজের হাজার হাজার মানুষ অসুস্থ হচ্ছে এবং বর্তমান যুব সমাজ ধ্বংসের পথে যাচ্ছে। তাই
এ ধরণের বিষাক্ত আফিম চাষ রুমার দুর্গম পাহাড়ি এলাকায় যেখানেই চাষ করা হোক না কেনও ভবিষ্যতে আমাদের সেবাহিনীর এই অভিযানে ধ্বংস করা হবে এবং অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে ও দুষ্কৃতীদের ধরার জন্য আমাদের সেনাবাহিনী মাঠ পর্যায়ে কাজ করে যাবে

মন্তব্য

মন্তব্য